×

জাতীয়

রাজধানীতে ঝুম বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৪ পিএম

রাজধানীতে ঝুম বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

বৃষ্টি। ফাইল ছবি

রাজধানীতে ঝুম বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

সোমবার দুপুরে কয়েক ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে যায় রাজধানীর অধিকাংশ সড়ক। ছবি: ভোরের কাগজ

রাজধানীতে ঝুম বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

সামান্য বৃষ্টিতে রাস্তা তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছে নগরবাসী। ছবি: ভোরের কাগজ

এ বছরের বর্ষা যেন কোন নিয়মের তোয়াক্কা করলো না। আষাঢ়-শ্রাবণ মাসজুড়ে মুষলধারে বৃষ্টির দেখা মেলেনি। টুকটাক বৃষ্টিতে উল্টো ভ্যাপসা গরমের শিকার হয়েছে মানুষ। তবে ভাদ্র মাসের শেষ দিকে দেখা মিলে গেল মুষলধারে বৃষ্টির।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীকে ডুবিয়ে দিয়ে গেছে এই বৃষ্টি। আকস্মিক বৃষ্টি নামায় গরম কমে স্বস্তি নেমে এসেছে তবে অন্যদিকে ভোগান্তিও বেড়েছে।

দেখা গেছে, অঝোর ধারায় বৃষ্টিতে স্বস্তি এলেও কর্মব্যস্ত মানুষ পড়েছেন ভোগান্তিতে। রাস্তায় ভিজে একাকার অনেকে। অনেককেই আশ্রয় নিতে দেখা গেছে ফ্লাইওভার, ওভারব্রিজের মতো স্থাপনার নিচে। সোমবার সূর্য মাথার ওপর আসার সময় থেকেই ঈষাণকোণে মেঘ জমতে থাকে। একপর্যায়ে আকাশ ভেঙে নামে বড় বড় বৃষ্টির ফোঁটা।

[caption id="attachment_366083" align="alignnone" width="1156"] সামান্য বৃষ্টিতে রাস্তা তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছে নগরবাসী। ছবি: ভোরের কাগজ[/caption]

আবহাওয়া অধিদপ্তর জানায়, শুধু রাজধানী নয়; দেশজুড়েই হয়েছে বৃষ্টি। কোথাও ভারি কোথাও মাঝারি ধরনের। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ডিমলায় ৫৬ মিলিমিটার। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, আগামী ৭২ ঘণ্টায় সারা দেশে বৃষ্টিপাত কিছুটা কমতে পারে। তবে মঙ্গলবারের পর থেকে তাপপ্রবাহ কিছুটা বাড়তে পারে।

সোমবারের বৃষ্টির পূর্বাভাস আগেই মিলেছিল। আজকের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, দেশের আটটি বিভাগের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ফলে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App