×

সারাদেশ

বাঘাইছড়িতে বন্ধ সড়ক দ্রুত নির্মাণের দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ পিএম

বাঘাইছড়িতে বন্ধ সড়ক দ্রুত নির্মাণের দাবিতে মানববন্ধন

সোমবার রাঙামাটির বাঘাইছড়িতে এলাকাবাসীর মানববন্ধন। ছবি: ভোরের কাগজ।

বাঘাইছড়িতে বন্ধ সড়ক দ্রুত নির্মাণের দাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

রাঙামাটির বাঘাইছড়িতে সড়ক উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার দাবিতে এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় ভুক্তভোগী মধ্যমপাড়া এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। তারা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে চৌমুহনীর শাপলা চত্বরে মানববন্ধন করেন।

[caption id="attachment_366120" align="aligncenter" width="700"] ছবি: ভোরের কাগজ[/caption]

মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মধ্যমপাড়া বাসিন্দা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, প্রবীণ ব্যক্তি মো. ওমর আলী ফরায়েজী, সামাজিক সংগঠক মাহমুদুল হাসানসহ আরও অনেকেই।

বক্তারা বলেন, গত বছর ডিসেম্বরে রাস্তার উন্নয়ন কাজ শুরু হলেও কিছুদিন পর কাজ বন্ধ হয়ে যায়। বর্তমানে রাস্তা দিয়ে হাঁটাচলার কোনো অবস্থাই নেই। রোগীদের নিয়ে হাসপাতালে যাওয়া আসা কোনো ভাবেই সম্ভব নয়। রাতের বেলায় মুসল্লিরা মসজিদে যেতে পারে না। বাজার থেকে প্রয়োজনীয় জিনিস কিনে বাড়ি ফেরার পথে তা মাথায় নিয়ে বাড়িতে যেতে হয়।

দীর্ঘ আটমাসের বেশি সময় ধরে রাস্তার দুরস্থার কারণে মধ্যমপাড়াবাসীর ক্ষোভ আজ বিক্ষোভে পরিণত হয়েছে। এবিষয়ে পৌরসভার নব নির্বাচিত মেয়র জমির হোসেনের কাছে রাস্তার কাজ দ্রুত সম্পন্ন করার আবেদন জানিয়েছে এলাকাবাসী।

ঠিকাদারি প্রতিষ্ঠান ভবতোষ এন্টারপ্রাইজের পরিচালক মো. হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তার কাজ অর্ধেক শেষ হয়েছে। আমি পৌরসভা থেকে চলমান কাজের বিল চাইলে পৌর কর্তৃপক্ষ আমাকে অসহযোগিতা ও অসদআচরণ করেন এবং বর্ষার মৌসুম হওয়ায় আমাকে কাজ বন্ধ রাখতে হয়েছে। রাস্তার কাজ বন্ধে আমার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন ষড়যন্ত্রমূলক, ওই এলাকায় কাউন্সিলর নির্বাচনের ফলে প্রতিপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে বাঘাইছড়ি পৌরসভার নব নির্বাচিত মেয়র জমির হোসেন বলেন, ঠিকাদারকে দ্রুত কাজ শুরু করতে লিখিতভাবে তাগিদ দেয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে কাজ শুরু না করলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হবে।

বাঘাইছড়ি পৌরসভার (আইআরডিপি)'র অর্থায়নে পৌরসভার ১নং ওয়ার্ডে ২০২০-২১ অর্থ সালে সড়ক উন্নয়ন কার্যক্রম শুরু হয়। রাস্তার চলমান উন্নয়ন কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃক হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় মধ্যমপাড়া এলাকাবাসী চরম বিপাকে পড়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App