×

জাতীয়

ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৪ পিএম

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার আইনের মামলায় বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে ওয়ান ব্যাংকের ধানমন্ডি শাখায় এসএভিপি গোলাম রসুল ভুঁইয়া সাক্ষ্য দিয়েছেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে গোলাম রসুল ভুঁইয়া সাক্ষ্য দেন। এরপর বিচারক পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এদিন ডিআইজি মিজানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তবে আসামি মিজান অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার জন্য আবেদন করেন আসামিপক্ষ। তবে এ বিষয়ে এখনো কোনো আদেশ হয়নি। মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সূত্রে বিষয়টি জানা গেছে।

এ মামলার বাকি আসামিরা হলেন, ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্না রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। মাহমুদুল হাসান রাজধানীর কোতোয়ালি থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে মিজানের স্ত্রী পলাতক ও বাকি দুইজন জামিনে রয়েছেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তিন কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের মামলায় ডিআইজি মিজানের তিন বছর কারাদণ্ড দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App