যে চার কৌশলে ভারতকে হারাল পাকিস্তান

আগের সংবাদ

এসএসসি পরীক্ষা হবে সকাল ১১টা থেকে দুই ঘন্টা

পরের সংবাদ

গাজী মাজহারুলকে গার্ড অব অনার

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ৪:১২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ৫:১৯ অপরাহ্ণ

অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা কিংবদন্তি গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারকে রাষ্ট্রীয় শ্রদ্ধা ‘গার্ড অব অনার’ দেওয়া হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন এই বীর মুক্তিযোদ্ধাকে।

মরদেহটি কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত রাখা হয়।

এসময় গাজী মাজহারুল আনোয়ারকে শেষ দেখা দেখতে শহিদ মিনার প্রাঙ্গণে হাজির হন বিভিন্ন অঙ্গনের মানুষ। তারমধ্যে ছিলেন সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, মনির খান, নকীব খান, শহীদুল্লাহ ফরায়জী, আসিফ ইকবাল, শেখ সাদী খান, মানাম আহমেদ, ইমন সাহা প্রমুখ। এছাড়া নায়ক উজ্জ্বলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ যুব মৈত্রী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ আবৃতি সংস্কৃতি পরিষদ সহ দেশের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর তাকে গাজী মাজহারুল আনোয়ারেরর মরদেহ নেওয়া হবে চলচ্চিত্রের আঁতুড়ঘর এফডিসিতে। সেখানে বাদ জোহর অনুষ্ঠিত হবার তার প্রথম জানাজা। সেই সঙ্গে সিনেমা সংশ্লিষ্টরা তাকে শ্রদ্ধা জানাবেন।

বাদ আসর গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ রাখা হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা। এরপর বনানী কবরস্থানে তার মা খোদেজা বেগমের কবরে তাকে সমাহিত করা হবে।

এর আগে রোববার সকাল ৭টা ৫৫ মিনিটে হাসপাতালে নেওয়ার পথে মারা যান কিংবদন্তিতুল্য গীতিকবি, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়