×

আন্তর্জাতিক

কানাডায় ছুরি হামলায় নিহত ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৫ এএম

কানাডায় ছুরি হামলায় নিহত ১০

চিহ্নিত সন্দেহভাজন হামলাকারী ডেমিয়ান ও মাইলস স্যান্ডারসন। ছবি: সংগৃহীত

# সন্দেহভাজন হামলাকারীরা চিহ্নিত, গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ

কানাডায় পৃথক ১৩ এলাকায় ছুরি হামলার ঘটনা ঘটেছে। দেশটির আদিবাসী সম্প্রদায় অধ্যুষিত জনবিরল সাসকাচোয়ান প্রদেশে সংঘটিত এ হামলার ঘটনায় অন্তত নিহত হয়েছেন ১০ জন। আহত হয়েছেন ১৫ জন।

দেশটির ওয়েলডন শহরের কাছে জেমস স্মিথ ক্রি নেশনের কাছে এ হামলা চালায় সন্দেহভাজন দুজন ব্যক্তি। এ ঘটনার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ব্ল্যাকমোর বলেন, স্থানীয় সময় রবিবার (৪ সেপ্টেম্বর) জেমস ক্রি নেশনের ১৩ এলাকায় ছুরি নিয়ে স্থানীয় বাসিন্দাদের ওপর হামলা চালানোর খবর মেলে। জোড়া ঘটনায় অন্তত ১০ জন নিহত এবং ১৫ জন আহত হন। খবর নিউইয়র্ক টাইমস ও ইয়ন নিউজের।

হামলার প্রতিক্রিয়ায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক টুইটে বলেছেন, সাসকাচোয়ানে ঘটা হামলাগুলো ভয়ংকর ও হৃদয়বিদারক। এতে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন ও যারা আহত হয়েছেন, তাদের প্রতি সমাবেদনা।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন দুজন ব্যক্তিই এ হামলা চালিয়েছে। এরই মধ্যে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছে। ওই দুজন ব্যক্তির নাম- ডেমিয়ান (৩০) ও মাইলস স্যান্ডারসন (৩১)। একাধিক ব্যক্তির ওপর হামলার পর তারা একটি কালো রঙের নিসান গাড়িতে করে পালিয়ে যান। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে ও হাইওয়ে সড়কগুলোতে বসানো হয়েছে একাধিক চেকপয়েন্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App