×

খেলা

ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ লড়াই আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ এএম

ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ লড়াই আজ

ভারত-পাকিস্তান মহারণ আজ। ছবি: ক্রিক ইনফো

প্রতিবেশী দুই দেশ। যেমন রয়েছে রাজনৈতিক বৈরিতা তেমন রয়েছে সীমান্তের জটিলতা। এমন কী সম্পর্ক এমন জায়গাতে পৌঁছেছে যে, দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষীয় সিরিজও পর্যন্ত হয় না।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রতীক্ষিত ভারত-পাকিস্তান লড়াই তাই দেখা যায় কালেভদ্রে। এক একটি ম্যাচের জন্য চাতক পাখির মতো তাকিয়ে থাকতে হয় ক্রিকেটভক্তদের।

কিন্তু এবারের এশিয়া কাপে মাত্র এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত আর পাকিস্তান।

সুপার ফোর পর্বে আজ (রোববার) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

গত ২৮ আগস্ট এশিয়া কাপের গ্রুপপর্বে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সে লড়াইয়ে শেষ ওভারে গিয়ে ৫ উইকেট আর ২ বল হাতে রেখে জেতে ভারত।

পাকিস্তানের জন্য তাই সুপার ফোর পর্বের লড়াইটি এক অর্থে প্রতিশোধের। এমনিতেই মর্যাদার লড়াই। তার ওপর এক সপ্তাহ আগে হার। পাকিস্তান চাইবে যে করেই হোক প্রতিশোধ নিতে।

সাম্প্রতিক ফর্মের বিচারে অবশ্য এগিয়ে রয়েছে ভারতই। গ্রুপপর্বে দুই ম্যাচই জিতে (পাকিস্তান আর হংকং) ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে রোহিত শর্মার দল নিশ্চিত করেছে শেষ চার।

হংকংকে গ্রুপপর্বে ভারত হারায় ৪০ রানে। সেই তুলনা করলে অবশ্য পাকিস্তান নিজেদের এগিয়ে রাখতে পারে। হংকংকে তারা রীতিমত বিধ্বস্ত করে পা রেখেছে সুপার ফোরে।

শুক্রবার রাতে হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়ে ১৫৫ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ফলে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও ‘এ’ গ্রুপে রানার্সআপ হিসেবে সুপার ফোরের টিকিট পেয়ে যায় বাবর আজমের দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App