×

জাতীয়

প্রথম দিনেই আ.লীগের ১৪৭ ফরম বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ পিএম

প্রথম দিনেই আ.লীগের ১৪৭ ফরম বিক্রি

আওয়ামী লীগ

# গাইবান্ধা-৫ আসনে চারজন

৬১ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। প্রথম ১৪৭ জন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন।

এদিকে, জেলা পরিষদের মনোনয়নের পাশাপাশি গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের মনোনয়নপত্রও বিতরণ করা হচ্ছে। প্রথম দিনে চারজন প্রার্থী নৌকার মনোনয়ন পেতে ফরম নিয়েছেন। উভয় মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা।

সরেজমিন আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দেখা যায়, প্রথম দিনে বিভিন্ন জেলার প্রার্থীরা মনোনয়ন ফরম নিয়েছেন এবং জমা দিচ্ছেন। নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিতে দেখা গেছে তাদের। এ সময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পার্টি অফিস ও আশেপাশের এলাকা। সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সামনে রেখে দলের সমর্থন পেতে ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি কেএম হোসেন আলী হাসান। এসময় তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। নেত্রী (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মনোনয়ন দিলে সিরাজগঞ্জের উন্নয়নে কাজ করে যাব। গাইবান্ধা-৫ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন। তিনি জানান, দল মনোনয়ন দিলে তিনি বিপুল ভোটে বিজয়ী হয়ে দলকে বিজয় উপহার দেবেন।

৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল পাঁচটা ফরম বিক্রি ও জমা দেয়ার কাজ চলবে। আগামী ১০ সেপ্টেম্বর শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। ওই দিনের বৈঠকেই চূড়ান্ত হবে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App