×

জাতীয়

পরী মণিকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৬ পিএম

পরী মণিকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন
পরী মণিকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন

ফাইল ছবি

প্রেগনেন্সজনিত কারণে বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরী মণির পক্ষে তার আইনজীবী আদালতে হাজিরা দিতেন। তবে সম্প্রতি পরীমনি মা হয়েছেন। এ অবস্থায় তাকে সশরীরে আদালতে হাজির হতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

রবিবার (৪ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে পরীমনির বিরুদ্ধে মাদক মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন পরীমনি আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে আইনজীবী হাজিরা দেন। তাই রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহাবুবুল হাসান পরীমনিকে সশরীরে হাজিরা দিতে এ আবেদন করেন।

আদালতকে তিনি বলেন, প্রেগনেন্ট থাকায় পরীমনির পক্ষে তার আইনজীবী হাজিরা দিতেন। এখন তিনি মা হয়েছেন। তাই আমরা রাষ্ট্রপক্ষ থেকে ধার্য তারিখে তাকে সশরীরে আদালতে হাজির হওয়ার আবেদন করছি।

অন্যদিকে পরী মণির আইনজীবী মজিবুর রহমান ও নীলাঞ্জনা রিফাত (সৌরভী) এর বিরোধিতা করেন। তারা বলেন, মাসখানেক হলো পরী মণি সন্তানের জন্ম দিয়েছেন। তিনি এখনও পুরোপুরি সুস্থ নন। তাছাড়া সরকারিভাবেও মাতৃত্বকালীন ছুটি তো ছয় মাস। সুস্থ হলে আদালতে হাজিরা দেবেন তিনি।

উভয় পক্ষের শুনানি শেষে আদালতে আবেদনটি নথিভুক্ত করেন। এছাড়া এদিন মামলার বাদী র‌্যাব-১ এর কর্মকর্তা মজিবুর রহমানকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবী। এরপর আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৩ অক্টোবর দিন ধার্য করেন। এসময় আদালতে পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও খালু কবীর হাওলাদার হাজির ছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল আলম এসব তথ্য জানান।

এর আগে, গত ১২ মে পরীমনির আইনজীবী ব্যক্তিগত হাজিরা মওকুফ চেয়ে আবেদন করেন। পরে ২ জুন আদালত এ অভিনেত্রীর ব্যক্তিগত হাজিরা মওকুফ করেন। এদিকে গত ৫ জানুয়ারি আদালত আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে পরী মণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন। অন্যদিকে গত বছরের ৪ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল আদালতে পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০২১ সালের ৪ আগস্ট বিকেলে বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে পরীমনিসহ তিনজনকে দেশি বিদেশি মদের বোতল ও এলএসডি মাদকসহ আটক করা হয়। পরে বনানী থানায় র‍্যাব বাদী হয়ে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে।

এ মামলায় পরী মণির প্রথম দফায় চারদিন, দ্বিতীয় দফায় দুইদিন ও তৃতীয় দফায় একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে তাকে কাশিমপুর কারাগারে নেয়া হয়। গ্রেপ্তারের ২৬ দিন পর ৩১ আগস্ট পরী মণিকে নারী, শারীরিক অসুস্থতা ও অভিনেত্রী এই তিনটি বিবেচনায় জামিন দেন আদালত। সেসময় থেকে পরী মণিসহ তার দুই সহযোগী জামিনে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App