×

শিক্ষা

ঢাকা কলেজে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১২:০৫ এএম

ক্যান্টিনে খাবার খেয়ে টাকা না দেওয়াকে কেন্দ্র করে ঢাকা কলেজে ছাত্রলীগের দুগ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছে সাংবাদিকসহ অন্তত ১০জন শিক্ষার্থী।

শনিবার( ৩ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টা থেকে কলেজের সাউথ ব্লক ও নর্থ ব্লকের মধ্যে এ সংঘর্ষ শুরু হয়। এসময় দুগ্রুপের মধ্যে দেশীয় অস্ত্রের মহড়া, ককটেল নিক্ষেপ ও গুলি বিনিময় হয়।

কলেজ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার ( ১ সেপ্টেম্বর) দুপুরে কলেজের প্রধান ক্যান্টিনে দুপুরের খাবার খেয়ে টাকা না দিয়ে চলে যাওয়ার ক্যান্টিনের ম্যানেজারের সাথে বাকবিতণ্ডায় জড়ায় নর্থ ব্লগের শাহরিয়ার হাসান জিওন। এসময় ম্যানেজরকে হলের সামনে এনে মারধর করে জিওন ও তার সঙ্গীরা। এসময় সাউথ ব্লকের ছাত্রলীগের কর্মীরা এসে জিওনকে মেরে ক্যান্টিন মালিককে ছাড়িয়ে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীর বরাতে আরো জানা যায়, ক্যাম্পাসের মূল ক্যান্টিনে নিয়মিত চাঁদা পাওয়া সাউথ ব্লকের নেতা মিঠুন শেখের কর্মীরা এসে জিওনকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। এ থেকে ঘটনার সূত্রপাত হয়। এবং সেদিন রাত দেড়টা পর্যন্ত দুগ্রুপের মধ্যে সংঘর্ষ চলে।

এরই জের ধরে শনিবার রাত নয়টায় সাউথ ব্লকের ছাত্রলীগের কর্মী আল আমিনকে মারধর করে নর্থ ব্লকের ছাত্রলীগের কর্মীরা। এতে সাউথ ব্লকের নেতাকর্মীরা ঘটনাস্থলে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়। পরবর্তী সময়ে দুব্লকের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুগ্রুপের নেতা-কর্মীদের মধ্যে গোলাগুলি, ককটেল ছোড়াছুড়ি হয়৷

সংঘর্ষে আহত হয় অন্তত ১০ জন। এতে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। বাকি চারজনের পরিচয় এখনো পাওয়া যায়নি। তাদের মধ্যে অন্তু (২৩), নর্থ ব্লগের এখন টেলিভিশনের সাংবাদিক ফরহাদ বিন নুর(২৪), সাউথ ব্লগের আলামিন (২৩), শাকিল(২৪), জুয়েল রানা (২৫) ও মাহবুব। তাদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়। আর চোখে আঘাত পাওয়ায় শাকিলকে চক্ষু হাসপাতালে নেওয়া হয়।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. ইউসুফের সাথে যোগাযোগ করা হলে তিনি ভোরের কাগজকে বলেন, কলেজে রাতে দুই ব্লগের মধ্যে ঝামেলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। হল প্রভোস্টরা ছাত্রদেরকে হলের ভেতরে ঢুকিয়ে দিয়েছে। আগামীকাল (রবিবার) সকালে কলেজে গিয়ে বিষয়টি দেখবো। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App