×

খেলা

এবার টসে হেরে ব্যাটিংয়ে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৬ পিএম

এবার টসে হেরে ব্যাটিংয়ে ভারত

ট্রফির পাশে দুই অধিনায়ক পাকিস্তানের বাবর আজম ও ভারতের রোহিত শর্মা

এশিয়া কাপে আজ ফের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। রবিবার ( ৪ সেপ্টেম্বর) দুবাইয়ে টস জিতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে। এর আগে এশিয়া কাপের গ্রুপ পর্বের পাকিস্তানকে ৫ উইকেটে হারায় ভারত। আরেক ম্যাচে হংকংকে ৪০ রানে হারিয়ে সুপার ফোরে জায়গা নিশ্চিত করে রোহিত শর্মা বাহিনী। অন্যদিকে হংকংকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শেষ চারে খেলার সুযোগ যায় পাকিস্তান।

২০১২ সালে সর্বশেষ দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিলো ভারত ও পাকিস্তান। রাজনৈতিক সমস্যার কারনে দ্বিপাক্ষীক সিরিজ খেলে না দু’দেশের ক্রিকেট বোর্ড। তাই আইসিসির ইভেন্ট বা এশিয়া কাপেই মুখোমুখি হতে হয় দু’দলের। তাই ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১০বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। সেখানে ৮বার জিতেছে ভারত। ২বার জয় পায় পাকিস্তান। আজ ভারত দলে ৪টি পরিবর্তন এসেছে। রবীন্দ্র জাদেজা, দিনেশ কার্তিক ও আবেশ খান বাদ পড়েছেন। দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া, দীপক হুদা, রবি বিষ্ণয়।

আর এশিয়া কাপের মঞ্চে মোট ১৬বার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। তাতে জয়ের পাল্লা ভারী ভারতেরই। ৯বার জয় পায় ভারত এবং ৫বার জিতে পাকিস্তান। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। ২০১৬ সালের এশিয়া কাপ হয়েছিলো টি-টোয়েন্টি ফরম্যাটে। ঐ আসরে ভারত ৫ উইকেটে হারিয়েছিলো পাকিস্তানকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App