×

খেলা

উয়েফার জরিমানার কবলে ইউরোপের ৮ ক্লাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪২ এএম

উয়েফার জরিমানার কবলে ইউরোপের ৮ ক্লাব

ইউরোপের ৮ ক্লাবকে উয়েফার জরিমানা। ছবি: সংগৃহীত

২০২১-২২ মৌসুমে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার নিয়ম ভেঙে জরিমানার কবলে পড়েছে পিএসজি, জুভেন্টাস, এসি মিলান, মোনাকোসহ আটটি ক্লাব। এর মধ্যে সবচেয়ে বেশি জরিমানা করা হয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জ্যামাইকারকে (পিএসজি)।

উয়েফা বলছে, পিএসজিকে ৬৫ মিলিয়ন ইউরো এবং আবশ্যিকভাবে ১০ মিলিয়ন ইউরো জরিমানা করেছে। এর মধ্যে ১০ মিলিয়ন ইউরো তাদের জন্য আবশ্যিকভাবে প্রদেয় ঘোষণা করা হয়েছে। খবর স্পোর্টস স্টার, স্পোর্টসম্যান ও এনডিটিভির।

রোমাকে ৩৫ মিলিয়ন ইউরো, ইন্টার মিলানকে ২৬ মিলিয়ন ইউরো, জুভেন্টাসকে, মিলিয়ন ইউরো, এসি মিলান ১৫ মিলিয়ন ইউরো, বেসিকটাসকে চার মিলিয়ন ইউরো এবং মোনাকো ও মার্সেইকে দুই মিলিয়ন ইউরো করে জরিমানা করা হয়েছে। তবে রিয়াল মাদ্রিদ, ম্যানইউ, লিভারপুল, বায়ার্নের মতো ক্লাবকে কোনো নোটিশ দেয়া হয়নি।

এদিকে, বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, বরুশিয়া ডর্টমুন্ডসহ ১৯ ক্লাব আয়-ব্যয়ের নিয়ম ভঙ্গের খুব কাছাকাছি থাকলেও করোনা মহামারির জন্য তাদের অভিযোগ বিবেচনা করা হয়েছে এবং সাধারণ ক্ষমা করা হয়েছে।

সাধারণ ক্ষমা করা ওই ১৯ ক্লাব হলো- বার্সেলোনা, এফসি বাসেল, চেলসি, বরুশিয়া ডর্টমুন্ড, ফেনারবেস, ফায়েনর্ড, ল্যাজিও, লেস্টার সিটি, লিঁও, ম্যানচেস্টার সিটি, নাপোলি, রেঞ্জার্স, রিয়াল বেটিস, রয়েল এন্টির‌্যাপ, সেভিয়া, রাবজোনসপর, ইউনিয়ন বার্লিন, উলভসবার্গ, ওয়েস্ট হ্যাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App