সার্বভৌমত্ব রক্ষায় ভূমিকা নেই সরকারের: ফখরুল

আগের সংবাদ

সোহেল চৌধুরী হত্যার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ৭ সেপ্টেম্বর

পরের সংবাদ

শহীদ মিনার-এফডিসিতে নেয়া হবে মাজহারুলকে

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ২:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ৩:৫৫ অপরাহ্ণ

রাজধানীর বনানী কবরস্থানে আগামীকাল সোমবার দাফন করা হবে কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারকে। তার মায়ের কবরের পাশেই সমাহিত করা হবে বলে জানিয়েছেন তার ছেলে।
গাজী মাজাহরুল আনোয়ারের ছেলে উপল বলেন, সোমবার সকাল ১১টায় বাবাকে কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। এরপর দুপুরে এই কিংবদন্তিকে নেয়া হবে তার প্রিয় কর্মস্থল বিএফডিসিতে। সেখানে প্রথম জানাজা হবে। এরপর বনানীতে দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

রবিবার ( সকাল সাতটায় রাজধানীর নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ‘জয় বাংলা, বাংলার জয়’ গানের এই গীতিকার। পরে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

অনেক কালজয়ী গানের স্রষ্টা গাজী মাজহারুল আনোয়ার। ৬০ বছর ধরে বেতার, টেলিভিশন, সিনেমাসহ বিভিন্ন মাধ্যমে রচনা করেছেন প্রায় ২০ হাজার দেশাত্মবোধক গান। গীতি-কবিতায় অবদান রাখার জন্য ২০০২ সালে একুশে পদক লাভ করেন গাজী মাজহারুল আনোয়ার; পাঁচবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়