×

খেলা

সেরেনার রহস্যময় অবসর!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৯ পিএম

ইউএস ওপেন টুর্নামেন্টে দিয়েই টেনিসের পথচলা শেষের ইঙ্গিত দিয়েছিলেন। প্রথম রাউন্ডের পর দ্বিতীয় রাউন্ড জেতায় মনে হয়েছিল বিদায়ের মঞ্চটা রাঙিয়ে দেবেন সেরেনা উইলিয়ামস। টেনিসপ্রেমীরাও নতুন আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু বিদায় রাঙানো হলো না এ টেনিস কন্যার। ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড থেকে ছিটকে গেলেন তিনি। আর অবসর নিয়ে রেখে গেলেন কিছু রহস্য।

শনিবার (৩ সেপ্টেম্বর) আর্থার অ্যাশ স্টেডিয়ামে আইলা তোমলিয়ানোভিচের কাছে ৭-৫, ৬-৭ (৪-৭), ৬-১ গেমে হেরেছেন সেরেনা। এরই সঙ্গে শেষ হলো আমেরিকান তারকার সাফল্যময় টেনিস অধ্যায়। টেনিসের উন্মুক্ত যুগে সর্বোচ্চ ২৩ গ্র্যান্ড স্লাম শিরোপা জিতে কোর্ট ছাড়লেন ৪০ বছর বয়সী সেরেনা। তিনি সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন ও ইউএস ওপেন থেকে। দুটো প্রতিযোগিতায় শিরোপা উঁচিয়ে ধরেছেন সাতবার করে।

হারের পর কোর্টে কান্নায় ভেঙে পড়েন সেরেনা। তিনি বলেন, এখানে পরিষ্কারভাবে ফুটে উঠেছে এখনও আমার পারফর্ম করার সামর্থ্য আছে। তবে এখন আমি পরিপূর্ণ মা হয়ে উঠতে চাই। সেরেনাকে অন্যভাবে মেলে ধরতে চাই।

তাহলে ইউএস ওপেন দিয়েই কি বিদায় নিচ্ছেন? এই প্রশ্নে রহস্য রেখে দিলেন সেরেনা, আমার মনে হয় না... (কোর্টে আর ফিরবো)। কিন্তু কে জানে, কী হয়? আমার তো অস্ট্রেলিয়াকে সবসময়ই ভালো লাগে।

শেষের কথাটি দিয়ে বছরের শেষ গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতাকেই সম্ভবত ইঙ্গিত করেছেন সেরেনা। তাই টেনিস কোর্ট থেকে সেরেনা একেবারে বিদায় নিলেন কিনা, সেটা সময়ের হাতেই তোলা থাকলো!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App