×

খেলা

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন না মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১১:১৫ পিএম

লিজেন্ডস লিগ ক্রিকেটে (এলএলসি) ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে খেলার জন্য ডাক পেয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। কিন্তু দল পেয়েও সেই টুর্নামেন্টে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

শুক্রবার (২ সেপ্টেম্বর) লিজেন্ডস লিগের দল ইন্ডিয়া ক্যাপিটালস তাদের অফিশিয়াল টুইটারে ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে। সেখানে গৌতম গম্ভীরের নেতৃত্বে ইন্ডিয়া ক্যাপিটালস দলে জ্যাক ক্যালিস, রস টেলর, মিচেল জনসন, হ্যামিল্টন মাসাকাদজাদের সঙ্গে মাশরাফির নামও ছিল। বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমও এ বিষয়ে খবর প্রকাশ করে। কিন্তু এখন জানা গেছে, মাশরাফি লিজেন্ডস লিগে খেলছেন না।

কলকাতা, লক্ষ্ণৌ, দিল্লি, যোধপুর, কটক ও রাজকোটে ২২ দিনের এই লিগ আয়োজন করা হবে। চার দলের ফ্র্যাঞ্চাইজি লিগের এ প্রতিযোগিতায় মোট ম্যাচ ১৫টি। মাসকটে এলএলসির প্রথম আসরে দল ছিল তিনটি। সেবার ভারত মহারাজাসকে নেতৃত্ব দিয়েছিলেন মোহাম্মদ কাইফ, ড্যারেন স্যামি ছিলেন জায়ান্টসের অধিনায়ক আর মিসবাহ-উল-হক নেতৃত্ব দিয়েছিলেন লায়ন্সকে। ফাইনালে লায়ন্সকে ২৫ রানে হারিয়ে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল জায়ান্টস।

২০২০ সালে জাতীয় ক্রিকেট দলে শেষ খেললেও এখনো আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নেননি মাশরাফি। ঢাকা প্রিমিয়ার লিগের সর্বশেষ মৌসুমেও খেলেছেন তিনি। লিজেন্ডস লিগে সাধারণত সাবেক ক্রিকেটাররাই খেলে থাকলেও এবার ইন্ডিয়া ক্যাপিটালস দলে মাশরাফি ছাড়াও আছেন রবি বোপারা, লিয়াম প্লাঙ্কেটরা, যারা খেলছেন এখনো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App