×

জাতীয়

বায়রা নির্বাচনে নূর আলী-বাশার প্যানেল এগিয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৬ পিএম

বায়রা নির্বাচনে নূর আলী-বাশার প্যানেল এগিয়ে

ফাইল ছবি

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৪) আবুল বাশারের প্যানেল এগিয়ে রয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত মোট এক হাজার ৪২ ভোটের মধ্যে ৯৬৯ ভোট পড়ে। এতে আবুল বাশার ৩০৭ ভোট, রুহুল আমীন স্বপন ২৮৪ ভোট ও ড. ফারুক ৫৫ ভোট পেয়েছেন বলে একাধিক রিক্রুটিং এজেন্সী মালিক জানিয়েছেন। বাতিল হয়েছে ১৯ ভোট। নূর আলী-আবুল বাশারের নেতৃত্বধীন প্যানেল এগিয়ে রয়েছে বলে জানা গেছে।

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে ভোট গণনা শুরু হয়। ভোটার ও প্রার্থীদের মধ্যে প্রথম ভোট দিয়েছেন সিন্ডিকেটপন্থী প্যানেলের প্রধান রুহুল আমীন স্বপন। এর পর সিন্ডিকেট বিরোধী প্যানেলের নেতৃত্বে থাকা প্রার্থী আবুল বাশার ভোট দিয়েছেন।

নির্বাচন ঘিরে ঘটনাস্থলে পুলিশেসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এবারের বায়রার নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে অন্যতম সিন্ডিকেটবিরোধী প্যানেল ‘বায়রা সম্মিলিত ঐক্য পরিষদ’। তাদের ব্যালট ৫৫ থেকে ৮১ পর্যন্ত। এ প্যানেলের নির্বাচনী ইশতেহার ছিল- সিন্ডিকেটমুক্ত শ্রমবাজার চাই। লাইসেন্স যার ব্যবসা তার। সেই সঙ্গে সবার জন্য বিশ্ব শ্রমবাজার উন্মুক্ত করা এবং সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলা। এ প্যানেলের প্রধান সমন্বয়ক বায়রার দুইবারের সাবেক সভাপতি ও ইউনিক গ্রুপের এমডি মোহা. নূর আলী। প্যানেল প্রধান হচ্ছেন দুবারের সাবেক সভাপতি আবুল বাশার। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর দুই প্যানেলের একটির নেতৃত্ব দেন বায়রার সাবেক সভাপতি বেনজির আহমেদ ও সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন। অন্য প্যানেলের নেতৃত্ব দেন বায়রার সাবেক সিনিয়র সহসভাপতি ড. মো. ফারুক ও সাবেক মহাসচিব রিয়াজুল ইসলাম।

উল্লেখ্য, নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড এবং ৩ সদস্য বিশিষ্ট আপীল বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব মিরাজুল ইসলাম উকিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App