×

বিনোদন

টঙ্গীর বস্তি থেকে ‘আদিমে’র মস্কো জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৬ পিএম

টঙ্গীর বস্তি থেকে ‘আদিমে’র মস্কো জয়

মস্কো চলচ্চিত্র উৎসবে নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড জিতেছে আদিম।

টঙ্গীর বস্তি থেকে ‘আদিমে’র মস্কো জয়

আদিম সিনেমার নির্মাতা যুবরাজ শামীম। ছবি: সংগৃহীত।

টঙ্গীর বস্তি থেকে ‘আদিমে’র মস্কো জয়

ছবি: সংগৃহীত

টঙ্গীর বস্তি থেকে ‘আদিমে’র মস্কো জয়

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশের সিনেমা আদিম। বস্তিকে কেন্দ্র করে গড়ে উঠেছে এ সিনেমার কাহিনি এবং সিনেমার চরিত্রগুলোও বস্তিতে থাকেন। এটি পরিচালনা করেছেন যুবরাজ শামীম।

শনিবার (৩ সেপ্টেম্বর) নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দিয়ে আদিম’র সিনেমার অর্জিত পুরস্কার সম্পর্কে সবাইকে নিশ্চিত করেছেন নির্মাতা।

[caption id="attachment_365627" align="aligncenter" width="700"] আদিম সিনেমার নির্মাতা যুবরাজ শামীম।[/caption]

যুবরাজ শামীম জানান, আমরা ৪৪ তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আদিম এর জন্য সিলভার সেন্ট জর্জ পুরস্কার (বিশেষ জুরি পুরস্কার) জিতেছি এবং এর আগে আমি নেটপ্যাক জুরি পুরস্কার জিতেছি। মস্কোতে দুটি পুরস্কার জিতেছে আদিম।

প্রথম সিনেমায় এমন সফলতা প্রসঙ্গে নির্মাতা যুবরাজ শামীম বলেন, এমন উৎসবে আমার নির্মিত ছবিটি মূল প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাওয়ার চেয়ে বড় পুরস্কার আর নেই। তবু উৎসব কর্তৃপক্ষের আমন্ত্রণে এখানে অংশ নিয়ে নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। তরুণ নির্মাতা হয়েও যে সম্মান পেয়েছি তা অমূল্য। যখন স্পেশাল জুরি অ্যাওয়ার্ড-এ আমার নাম ঘোষণা করা হয়, তখন সত্যিই আমি বাকরুদ্ধ! স্টেজে দাঁড়িয়ে বলেছিলাম, এটা কি বাস্তব!

আদিম'র প্রিমিয়ার শো ছিল ৩০ আগস্ট। সিনেমাটি দেখে সাধারণ দর্শকসহ উৎসবের বিচারকরাও প্রশংসা করেছেন। যুবরাজ জানান, প্রিমিয়ারের পরের দিনই তার দেশে ফেরত আসার কথা থাকলেও উৎসব কর্তৃপক্ষ তাকে শেষদিন পর্যন্ত থাকতে বলেছেন। তখনই তিনি কিছু একটা আন্দাজ করতে পেরেছিলেন।

টঙ্গীর একটি বস্তিতে আদিম'র পুরো শুটিং করা হয়েছে। গণ-অর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনাপ্রতিষ্ঠান রসায়নের ব্যানারে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। সহ-প্রযোজক হিসেবে যুক্ত ছিল সিনেমেকার ও লোটাস ফিল্ম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App