×

জাতীয়

মিডিয়া কাভারেজের জন্য পুলিশের সঙ্গে মারামারি করে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৬ পিএম

মিডিয়া কাভারেজের জন্য পুলিশের সঙ্গে মারামারি করে বিএনপি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

মিডিয়া কাভারেজের জন্য বিএনপি নিজেরাই পুলিশের সঙ্গে মারামারি ও সংঘর্ষে লিপ্ত হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এক আন্তর্জাতিক কনফারেন্স শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) যখনই রাজপথে আসে, তখন তারা আন্দোলন জমানোর জন্য, দৃষ্টি আকর্ষণের জন্য, মিডিয়া কাভারেজের জন্য, নিজেরাই পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। যাতে পুলিশ তাদের ওপর চড়াও হয়। পুলিশকে আপনি আক্রান্ত করবেন, পুলিশ কি নিজেকে রক্ষা করবে না? অবশ্যই রক্ষা করবে। নিজেরা পুলিশের সঙ্গে হামলা মারামারি করে মিডিয়া কাভারেজ পাওয়ার এই চেষ্টা করেন।

বিএনপিকে রাজপথে প্রতিহতের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমি গায়ে পড়ে আক্রমণ করবো না। কিন্তু আমি যদি তাদের দ্বারা আক্রান্ত হই তখন আমার নিজেকে রক্ষা করার জন্য পাল্টা জবাব দিতে হবে। আর এ জবাব জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দেবে। যদি আমরা আক্রান্ত হই, তা হলে পাল্টা আক্রমণ করবো।

তিনি বলেন, আমরা আশঙ্কা করছি, তারা ২০১৩-১৪ তে যেভাবে আগুনসন্ত্রাস বোমাবাজি করেছিল, তারা সেটারই পুনরাবৃত্তি ঘটাতে চাইবে। তারা জানে নির্বাচন করে বিএনপি শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না। আজকে তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে যাচ্ছে। সরকার তাদের ওপর হামলা করছে এমন অপবাদ দিচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, তাদের সেই কর্মীরা যারা এখন আর কর্মী নেই, তারা দুর্বৃত্ত হয়ে গেছে। যারা সন্ত্রাসী মামলার আসামি, তাদের পুলিশ যদি এই অপরাধের জন্য ধরতে যায়, সেটি কী পুলিশের অপরাধ? খারাপ কাজ যারা করবে, অপরাধ যারা করবে, তারা আওয়ামী লীগের হলেও ছাড় নেই। এ কথা প্রধানমন্ত্রীও বারবার বলেছেন। এই বিষয়ে তিনি শূন্যসহিষ্ণুতা নীতি অবলম্বন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App