×

খেলা

বাঁচা-মরার ম্যাচে টস হারলো পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৬ পিএম

বাঁচা-মরার ম্যাচে টস হারলো পাকিস্তান

এশিয়া কাপে হংকং ও পাকিস্তান মুখোমুখি। ছবি: ক্রিক ইনফো

এশিয়া কাপের বাঁচা-মরার ম্যাচে নেমেছে হংকং ও পাকিস্তান। শুরুতেই হংকংয়ের বিপক্ষে টসে হেরেছে পাকিস্তান। হংকং অধিনায়ক নিজাকাত খান টস জিতে বাবর আজমকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন।

নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হেরে বড় ধরনের ধাক্কা খায় পাকিস্তান। যে কারণে হংকংয়ের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য এখন অনেক গুরুত্বপূর্ণ। এ ম্যাচে জিতলে চতুর্থ দল হিসেবে সুপার ফোরের টিকিট কাটবে বাবর আজম বাহিনী। অন্যদিকে অঘটন ঘটিয়ে পাকিস্তানকে হারাতে পারলে সুপার ফোরের টিকিট লুপে নেবে হংকং। প্রথম ম্যাচে তারাও সেই ভারতের বিপক্ষেই হারের তিক্ততা পেয়েছিল।

ভারতের বিপক্ষে ম্যাচে পায়ের ইনজুরিতে পড়েছিলেন দলটির গুরুত্বপূর্ণ পেসার নাসিম শাহ। শাহিন শাহ না থাকলেও তিনিই একাই নাড়িয়ে দিয়েছিলেন ভারতের ব্যাটিং লাইনআপ। কিন্তু শেষ ওভারে ইনজুরি নিয়ে বল করতে গিয়ে সেরাটা দিতে পারেননি এ তারকা। মনে করা হচ্ছিল এশিয়া কাপে হয়তো আর খেলা হবে না তার। কিন্তু একদিন আগেই পাকিস্তান তার শঙ্কামুক্ত থাকার কথা জানিয়েছিল। নাসিম জায়গা পেয়েছেন দলের একাদশেও।

নাসিম শাহ ছাড়া পাকিস্তান দলে আর কোনো পরিবর্তন আসেনি। বাবর আজমদের মতো হংকংও অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

পাকিস্তান একাদশ

মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ ও শাহনেওয়াজ দাহানি।

হংকং একাদশ

নিজাকাত খান, ইয়াসিম মুর্তাজা, বাবর হায়াত, কিঞ্চিং শাহ, আইজাজ খান, জিশান আলি, স্কট ম্যাককিনি, হারুন আরশাদ, এহসান খান, আয়ুশ শুকলা ও মোহাম্মদ গাজানফার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App