×

খেলা

হ্যালন্ডের হ্যাটট্রিক গোলে হারল নটিংহ্যাম ফরেস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ এএম

হ্যালন্ডের হ্যাটট্রিক গোলে হারল নটিংহ্যাম ফরেস্ট

নরওয়েজিয়ান ফুটবলার আর্লিং হ্যালন্ড

এতদিন ‘ভিন্ন গ্রহের মানুষ’ উপাধিটি একচেটিয়াভাবে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জন্যই নির্ধারিত ছিল। কিন্তু চ্চতা, ক্ষিপ্রতা, শারীরিক শক্তির সঙ্গে গোল করার অতিমানবীয় দক্ষতার কারণে সেই উপাধির মধ্যে ভাগাভাগি হতে চলেছে। প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন নরওয়েজিয়ান ফুটবলার আর্লিং হ্যালন্ড।

তার পায়ের জাদুতে ৬-০ গোলে উড়ে গেছে শীর্ষ লিগে ফেরা দলটি। খবর ইএসপিএনের।

ম্যাচের ১২ মিনিটে হ্যালন্ড প্রথম গোল করেন। ফিল ফোডেন তাকে দিয়ে গোল করান। ২৩ মিনিটে দলের লিড ২-০ করেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে সিটিজেন শিবিরে যোগ দেয়া ৬ ফিট চার ইঞ্চি উচ্চতার এই স্ট্রাইকার। এরপর ৩৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। পর পর দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন। ইংলিশ লিগে সবচেয়ে কম ৫ ম্যাচে দুই হ্যাটট্রিক করার রেকর্ড গড়েন।

লিগে ৫ ম্যাচে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে নয়ে। ডর্টমুন্ডের হয়ে ৮৯ ম্যাচে ৮৬ গোল করা, জাতীয় দল নরওয়ের হয়ে ২০ ম্যাচে ২১ গোল করা একজনকে এলিয়েন না বলে উপায় আছে! হ্যালন্ডের চিনিয়ে দেয়া পথ ধরে ম্যানসিটি ম্যাচে আরও তিন গোল করেছে। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে জোয়াও ক্যানসেলো দলকে ৪-০ গোলে এগিয়ে নেন। এরপর আর্জেন্টাইন তরুণ স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ ৬৫ মিনিটে গোল করেন। তিনি ম্যাচের ৮৭ মিনিটে দ্বিতীয় গোল করে দলকে বড় জয় এনে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App