×

জাতীয়

লঞ্চে ভাড়া কমলো কিলোমিটারে ১৫ পয়সা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩০ পিএম

লঞ্চে ভাড়া কমলো কিলোমিটারে ১৫ পয়সা

ফাইল ছবি

জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমায় বাসের পর এবার লঞ্চের ভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমানো হয়েছে। আজ বৃহস্পতিবার নৌ পরিবহণ মন্ত্রণালয়ের এ সংক্রান্ত পরিপত্র জারি করে।

জানা যায়, ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটারে তিন টাকা থেকে ১৫ পয়সা কমিয়ে ২.৮৫ টাকা করা হয়েছে। প্রথম ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২.৬০ টাকা থেকে কমিয়ে ২.৪৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। আর জনপ্রতি যাত্রী ভাড়া সর্বনিম্ন ৩৩ টাকা থেকে তিন টাকা কমিয়ে ৩০ টাকা করা হয়েছে।

এই ভাড়া বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে কার্যকর হয়েছে।

গত মাসে নৌযানে যাত্রী ভাড়া পুনর্নির্ধারণের ফলে বর্তমানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে তিন টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া রয়েছে ২.৬০ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ৩৩ টাকা।

২০২১ সালে নৌযানে ভাড়া পুনর্নির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া ছিল ২.৩০ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া ছিল দুই টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা। এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রী ভাড়া পুনর্নির্ধারণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App