×

জাতীয়

রাজধানীতে বিশাল শোভাযাত্রা বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৬ পিএম

রাজধানীতে বিশাল শোভাযাত্রা বিএনপির

৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে বিশাল শোভাযাত্রা বের করে বিএনপি। ছবি: ভোরের কাগজ

দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে বিশাল শোভাযাত্রা করেছে বিএনপি। শোভাযাত্রা শুরু হওয়ার আগে ট্রাকে করে অস্থায়ী মঞ্চ বানিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকেল সোয়া চারটায় নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়। নাইটিঙ্গেল পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে বিএনপি'র এই শোভাযাত্রা শেষ হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখেন।

সরকারের পদত্যাগ দাবি করে সমাবেশে বিএনপির মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে হত্যা করে মানুষের অধিকার কেড়ে নিয়েছে। তাই এই মুহূর্তে খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নতুন পার্লামেন্টে নিবাচন দরকার। আমাদের ভাইদের রক্তের প্রতিশোধ নিতে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করাবো। এটাই আমাদের আজকের দিনের শপথ।

জাতীয়তাবাদী ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম নজরুলের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে পৌনে চারটায় সংক্ষিপ্ত সমাবেশ শুরু হয়। পরে বিশেষ মোনাজাত করা হয়।

বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনসমূহের সর্বস্তরের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন রংবেরঙের টি শার্ট ক্যাপ করে শোভাযাত্রায় অংশ নেন। বাদ্যযন্ত্র, ঘোড়ার গাড়ি এসব নিয়েও তারা অংশ নেন।

শোভাযাত্রার প্রথম সারিতে মহিলা দলের নেতাকর্মী এবং দ্বিতীয় সারিতে ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেন। পর্যায়ক্রমে বিএনপির অন্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেয়।

প্রেসক্লাবের সামনে গিয়ে ঢাকা মহানগর বিএনপির দুই শাখার আহ্বায়ক আমানুল্লাহ আমান এবং আব্দুস সালাম নেতাকর্মীদের ধন্যবাদ দিয়ে শোভাযাত্রার সমাপ্তি ঘোষণা করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডাক্তার এজেডএম জাহিদ হোসেনসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে নারায়ণগঞ্জে হামলার ঘটনা এবং নিহত হওয়ার ঘটনায় বিএনপির নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। শুভযাত্রা শেষে তারা এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App