×

জাতীয়

মদনে ত্রিমুখী সংঘর্ষ, আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৬ পিএম

মদনে ত্রিমুখী সংঘর্ষ, আটক ৩

ছবি: সংগৃহীত

নেত্রকোনার মদনে বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষের ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি নূরুল আলমকে প্রধান আসামি করে মামলা দায়ের করেছেন মদন থানা পুলিশ। ২৯ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ২০০-২৩০ জনের নামে বাদী হয়ে বুধবার (৩১ আগস্ট) রাতে উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ এ মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম মামলার বিষয়টি নিশ্চিত করেন।

বুধবার উপজেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মদন উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা বিক্ষোভ মিছিলের জন্য চানগাঁও ইউনিয়নের শাহপুর ঈদগাহ মাঠে জড়ো হয়। বিএনপির নেতাকর্মীদের দেখে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও একই স্থানে জড়ো হতে থাকলে এক পর্যায়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করার সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে ওসিসহ বিএনপি ও আওয়ামী লীগের ১৭ নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় মদন থানার পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে এ মামলাটি দায়ের করেন।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, বিএনপি কর্মসূচি পালন করার খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দ্বিপাক্ষিক উত্তেজনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হতেই বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। এতে আমিসহ দুজন পুলিশ সদস্য আহত হয়েছি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির সভাপতিসহ ২৯ জনের নামসহ আরও ২০০-২৩০ জনকে অজ্ঞাত আসামি করে মদন থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় বিএনপির তিন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App