×

জাতীয়

প্রধানমন্ত্রীর ভারত সফরের চূড়ান্ত সূচি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ১০:৪০ পিএম

প্রধানমন্ত্রীর ভারত সফরের চূড়ান্ত সূচি ঘোষণা

ফাইল ছবি

আগামী ৫ থেকে ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ভারত সরকার।

এমইএ মুখপাত্র অরিন্দম বাগচি এদিন সন্ধ্যায় বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা ঘোষণা করতে পেরে, আমি আনন্দিত। এটি এই বছরের ৫ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত একটি রাষ্ট্রীয় সফর হবে।

সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে তিনি বলেন, সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং উপরাষ্ট্রপতি জগদীপ ধনকারের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন।

বাগচি বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। তিন দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রীর আজমির শরীফ যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ ও ভারত দুই দেশের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের সফরসহ উচ্চ পর্যায়ের সম্পর্ক বজায় রেখেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সফর ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধন এবং পারস্পরিক আস্থা ও বোঝাপড়ার ভিত্তিতে দুই দেশের মধ্যে বহুমুখী সম্পর্ককে আরও জোরদার করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ভারত সফর করেন ২০১৯ সালের অক্টোবরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App