×
Icon ব্রেকিং
ইরানের ভূখণ্ডে মিসাইল হামলা চালিয়েছে ইসরায়েল, ইরানের বিভন্ন শহরে বিমান চলাচল বন্ধ

জাতীয়

দেশব্যাপী ২দিনের কর্মসূচি বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৬ পিএম

দেশব্যাপী ২দিনের কর্মসূচি বিএনপির

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ফাইল ছবি

নারায়ণগঞ্জের কর্মসূচি চলাকালে যুবদল নেতা শাওন নিহতের প্রতিবাদে দেশব্যাপী কালো পতাকা প্রদর্শন এবং গায়েবানা জানাজা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা পূর্বক সংক্ষিপ্ত বক্তব্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

পরবর্তীতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতির মাধ্যমে কর্মসূচির কথা জানান।

বিবৃতিতে রিজভী বলেন, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জ, নেত্রকোণা, নড়াইল, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন অঞ্চলে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা ও পুলিশ গুলিবর্ষণ করে অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। এছাড়াও নারায়ণগঞ্জে মহানগর যুবদল নেতা মো: শাওনকে পুলিশ নির্মমভাবে গুলি করে হত্যা করেছে।

এ হত্যার প্রতিবাদে ২ সেপ্টেম্বর শুক্রবার ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ এবং বাদ জুমআ নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে জেলা ও মহানগরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত হবে।

আগামী ৩ সেপ্টেম্বর শনিবার বিএনপির উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে এসব কর্মসূচি পালনের জন্য অনুরোধ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App