×

সারাদেশ

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ০৫:২৭ পিএম

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবকের নিহতের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন আরো ২ বাংলাদেশি। নিহত বাংলাদেশি জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের তাজ উদ্দিনের ছেলে মো. শরিফুল ইসলাম ভদু (২৪)। আর আহতরা হলেন, একই এলাকার তৌহিদুল ইসলাম ও বাবু। তবে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

স্থানীয়রা জানায়, শিংনগর সীমান্তে দিয়ে ১০-১২ জনের একটি গরু চোরাচালানী দল ভারতে গরু আনতে যায়। মঙ্গলবার দিবাগত রাতে ফেরার পথে ভারতের দৌলতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে এই হতাতের ঘটনা ঘটে।

মনাকষা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য সেরাজুল ইসলাম দুজন গুলিবিদ্ধ এবং একজন নিহতের বিষয়টি নিশ্চিত করেন। তবে লাশের সন্ধান এখনও পাওয়া যায়নি বলে জানান তিনি।

ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম জানান, শিংনগর ক্যাম্পের ওপারে একজন মারা গেছে। তার বাড়ি মড়ল পাড়া। শুনেছি বর্ডারে বিএসএফের গুলিতে তিনি মারা গেছেন।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ জানান, সীমান্তে হতাহতের ব্যাপারে তাদের কাছে কোনো তথ্য নেই। খোঁজ নিয়ে নিশ্চিত হলে জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App