×

খেলা

শাস্তির কবলে ভারত-পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ০৮:১০ পিএম

শাস্তির কবলে ভারত-পাকিস্তান

ফাইল ছবি

স্লো ওভার রেটের জন্য আইসিসির শাস্তির কবলে পড়েছে এশিয়ার দুই পরাশক্তি ভারত এবং পাকিস্তান। শাস্তি হিসেবে দুই দলকেই তাদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

দুই দলই শাস্তির বিষয়টা মাথা পেতে নিয়েছে বলে বুধবার জানিয়েছে আইসিসি।

আজ দুপুরের পর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ভারত এবং পাকিস্তান- উভয় দলকে দেয়া শাস্তির এই পরিমাণের কথা উল্লেখ করা হয়। আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি জেফ ক্রো এই শাস্তির কথা ঘোষণা করেন।

২৮ আগস্ট দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান সংগ্রহ করে ১৪৭ রান। জবাবে ৫ উইকেটে জয় তুলে নেয় ভারত।

ম্যাচে দুই দলই তাদের জন্য বরাদ্ধকৃত সময়ের চেয়ে ২ ওভার বেশি বোলিং করেছে। আইসিসির খেলোয়াড়দের জন্য যে আচরণবিধি তৈরি করেছে, তার ২.২২ আর্টিকেলে বলা হয়েছে, বরাদ্ধকৃত সময়ের চেয়ে যত ওভার বেশি বোলিং করা হবে, তত ওভারের জন্য সংশ্লিষ্ট দলের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ২০ ভাগ জরিমানা দিতে হবে।

ভারত এবং পাকিস্তান- উভয় দলই ২ ওভার করে বেশি বোলিং করার সময় লাগিয়েছে। সুতরাং স্বাভাবিকভাবেই ম্যাচ ফি’র ৪০ ভাগ জরিমানা করা হয়েছে।

দুই দলের অধিনায়ক রোহিত শর্মা এবং বাবর আজম- এই শাস্তি মেনে নেয়ার কারণে আনুষ্ঠানিকভাবে কোনো শুনানি অনুষ্ঠিত হয়নি। অনফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান, রুচিরা পিলিয়াঙ্গুরে, থার্ড আম্পায়ার রবিন্দ্র উইলামিসিরি এবং চতুর্থ আম্পায়ার গাজী সোহেল তাদের রিপোর্টে সময় বেশিক্ষেপন করার অভিযোগ তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App