×

সারাদেশ

লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রম উদ্বোধন করলেন মেয়র লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ০৯:৩৪ পিএম

লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রম উদ্বোধন করলেন মেয়র লিটন

বুধবার দুপুরে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ছবি: ভোরের কাগজ।

রাজশাহীতে কোয়ান্টাম ফাউন্ডেশনের লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) দুপুরে নগর ভবনে লাশবাহী ফ্রিজিং এ্যাম্বুলেন্সের কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। হটলাইন ০১৯১৪ ৯৯৯৪৪৬ নম্বরে যোগাযোগ করে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে। নির্ধারিত ভাড়া প্রদান করে যে কেউ এই সেবা নিতে পারবেন। তবে অস্বচ্ছল পরিবার বিনামূল্যে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স পাবে বলে জানিয়েছেন কোয়ান্টাম ফাউন্ডেশনের কর্মকর্তারা।

লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের কার্যক্রমের উদ্বোধনকালে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিগত করোনাকালীন সময়ে আমরা লক্ষ করেছি, সে সময়ে নিজের বাবা-মায়ের মৃতদেহ ফেলে সন্তানেরা পালিয়ে গেছে। সে সময় মৃতদেহ সৎকার করা, দাফন করা ইত্যাদি যাবতীয় কাজ কোয়ান্টাম ফাউন্ডেশন করেছে, যা অত্যন্ত প্রশংসীয়। এছাড়া তারা বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম প্রদান করে যাচ্ছে।

মেয়র মহোদয় আরও বলেন, রাজশাহীতে এতোদিন লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের খুবই অভাব ছিল। রাজশাহীতে এই প্রথম একটি লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স হলো। এই রকম একটি গাড়ি সিটি কর্পোরেশনের প্রকল্পের মধ্যেও আছে। তবে আমাদের আগেই কোয়ান্টাম ফাউন্ডেশন এটি নিয়ে এসেছে, তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই অ্যাম্বুলেন্স থেকে অনেক মানুষের উপকার হবে। আরও যত জনকল্যাণমূলক কাজ আছে, সেগুলো তারা করে যাবেন, দেশের মানুষের সেবা করে যাবেন-এই কামনা করি।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, কোয়ান্টাম ফাউন্ডেশন, রাজশাহীর পরিচালক কাইসার পারভেজ মেহেদী, নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম, ডা. মঞ্জুরুল হক, আসফাক আলী পাপ্পু, সাইদুল ইসলাম, মামুনুর রশীদ বাচ্চু, প্রাণবন্ধু সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘি জামে মসজিদের ইমাম মাওলানা ক্বারী মো. মামুনুর রশীদ।

কোয়ান্টাম ফাউন্ডেশন, রাজশাহীর পরিচালক কাইসার পারভেজ মেহেদী জানান, রাজশাহী মহানগরীর মধ্যে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের জন্য ১৫০০ টাকা ভাড়া প্রদান করতে হবে। সাথে ওয়েটিং চার্জ প্রতি ঘন্টায় ৩০০ টাকা। রাজশাহী মহানগরীর বাইরে গেলে প্রতি কিলোমিটার ৭০টাকা চার্জ দিতে হবে। তবে অস্বচ্ছল পরিবারের জন্য বিনামূল্যে এই ফ্রিজিং অ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হবে। এছাড়া আমরা মৃত ব্যক্তির লাশ ধোয়া, দাফন ও সৎকারসহ বিভিন্ন জনকল্যাণকর কাজ করে থাকি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App