×

খেলা

বিশ্বের দ্বিতীয় বোলার হিসাবে রেকর্ড রশিদ খানের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ১০:৫৯ এএম

বিশ্বের দ্বিতীয় বোলার হিসাবে রেকর্ড রশিদ খানের

বিশেষ রেকর্ড গড়লেন রশিদ খান

এশিয়া কাপ ২০২২-এর তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতেছে আফগানিস্তান। বাংলাদেশকে পরাজিত করেছে মোহাম্মদ নবীরা। আফগানিস্তানের এই জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রশিদ খান। গুরুত্বপূর্ণ ৩ উইকেট শিকার করেছেন তিনি। এই পারফরম্যান্সের সুবাদে রশিদ নিজের নামে একটি বিশেষ রেকর্ড গড়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন আফগান তারকা রশিদ খান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রশিদ খান। ৬৮ম্যাচে তিনি ১১৫টিউইকেট শিকার করেছেন। এই সময়ে এক ইনিংসে দুইবার পাঁচ-পাঁচটি উইকেট নিয়েছেন রশিদ খান। এ বিষয়ে নিউজিল্যান্ডের বোলার টিম সাউদিকে পিছনে ফেলেছেন তিনি। ৯৫ ম্যাচে ১১৪ উইকেট নিয়েছেন কিউয়ি তারকা টিম সাউদি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে বাংলাদেশের বোলার শাকিব আল হাসানের নামে। ১০০ম্যাচে তিনি ১২২টিউইকেট শিকার করেছেন। এই সময়ে শাকিব এক ইনিংসে চার উইকেট নিয়েছেন ৫ বার। রশিদ এখন শাকিবের রেকর্ডের দিকে এগোচ্ছেন। বর্তমানে শাকিবের থেকে মাত্র ৭ উইকেটে পিছিয়ে রয়েছেন রশিদ খান।

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২০ ওভারে ১২৭ রান করে। জবাবে আফগানিস্তান ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। আফগানিস্তানের হয়ে অপরাজিত ৪৩ রান করেন নাজিবুল্লাহ জাদরান। তিনি এদিনের ইনিংসে ১৭ বলের মোকাবেলা করেন এবং ছয়টিছক্কা এবং একটি চারের মাধ্যমে ৪৩ রান করেন। ইব্রাহিম জাদরানও খেলেছেন ৪২ রানের অপরাজিত ইনিংস। ম্যাচের সেরা হয়েছেন মুজিবুর রহমন। সুত্র : হিন্দুস্থান টাইমস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App