×

খেলা

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল হংকং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ০৭:৪৩ পিএম

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল হংকং
টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল হংকং

এশিয়া কাপে মাঠে নামার আগে নিজেদের ছক কষছেন বিরাট কোহলিরা

এশিয়া কাপের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (৩১আগস্ট) আর কিছুক্ষণ পর ভারতের বিপক্ষে মাঠে নামবে হংকং। তার আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন হংকংয়ের অধিনায়ক নিজাকাত খান।

এদিকে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত মুখোমুখি হয়নি দুদল। এই সংস্করণে এখনো পর্যন্ত ৩১ দেশের বিপক্ষে ৫২টি ম্যাচ খেলেছে হংকং। এর মধ্যে ২১টি ম্যাচে জয় পায় তারা, হার ৩১ ম্যাচে। তবে ম্যাচ খেলায় হংকংয়ের চেয়ে অনেক এগিয়ে আছে ভারত। এই ফরম্যাটে এখন পর্যন্ত ৫৫টি দেশের বিপক্ষে ১৭৫টি ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। এর মধ্যে ১১৫ ম্যাচে জিতেছে ভারত। আর ৫৫ ম্যাচে হেরেছে তারা। পরিত্যক্ত হয় ৫টি ম্যাচ।

[caption id="attachment_365070" align="aligncenter" width="700"] এশিয়া কাপে মাঠে নামার আগে নিজেদের ছক কষছেন বিরাট কোহলিরা[/caption]

এর আগে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে এশিয়া কাপের মূলপর্বে জায়গা করে নেয় হংকং। টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টে এ গ্রুপে ভারত ও পাকিস্তানের গ্রুপে আছে দেশটি। এশিয়া কাপ বাছাইপর্বে হংকংয়ের সঙ্গে ছিল আরো ৩টি দল- সংযুক্ত আরব আমিরাত, কুয়েত ও সিঙ্গাপুর। প্রতিটি দল একে অপরের সঙ্গে একবার করে মুখোমুখি হয়। বাছাইয়ের শেষ ম্যাচে মুখোমুখি হয় হংকং-আরব আমিরাত।

আগের ২টি ম্যাচে জয় পাওয়ায় সেরার দৌড়ে এগিয়ে ছিল নিজাকাত খানের নেতৃত্বাধীন হংকং। ওমানের আল অ্যামারাত স্টেডিয়ামে ম্যাচে টসে জিতে আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় হংকং অধিনায়ক নিজাকাত। ১৯.৩ ওভার ব্যাটিং করে ১৪৭ রান তোলে আমিরাত। অধিনায়ক সিপি রিজওয়ান ৪৪ বলে ৪৯ আর জাফর ফরিদ ২৭ বলে ৪১ রানের ইনিংস খেলেন। হংকংয়ের হয়ে ২৪ রানে ৪ উইকেট নেন ডানহাতি পেসার এহসান খান। অফ স্পিনার আয়ুশ শুক্লা নেন ৩০ রানে ৩ উইকেট।

রান তাড়ায় নিজাকাত আর নাসিম মুর্তজা মিলে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৮৫ রান। শেষ পর্যন্ত ১৯ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ২৩ নম্বরে থাকা দলটি। অধিনায়ক নিজাকাত ৩৯ বলে ৩৯ রান করে আউট হয়ে গেলেও অপর ওপেনার ইয়াসিম মুর্তজা থামেন ৪৩ বলে ৫৮ রান করে। ২৬ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন তিন নম্বরে নামা ডানহাতি ব্যাটসম্যান বাবর হায়াত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App