×

জাতীয়

খালেদার বিরুদ্ধে চার্জগঠন ১৬ অক্টোবর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ১২:১৭ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৫ আসামির বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় পরবর্তী অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৩১ আগস্ট) ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আলী হোসেনের আদালতে আদালতে মামলাটির চার্জশুনানির জন্য ধার্য ছিল। কিন্তু এদিন খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে থাকায় এবং চার্জশুনানির জন্য আইনজীবীদের পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় সময় চেয়ে আবেদন করা হয়। আদালত আবেদন মঞ্জুর করে চার্জশুনানির জন্য পরবর্তী এ দিন ঠিক করেন। খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চার দলীয় জোট সরকারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৫ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন।

এতে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন। মামলার পরদিন খালেদা জিয়া ও আরাফাত রহমান কোকোকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App