×

জাতীয়

কুতুব উদ্দিনকে দেয়া হাইকোর্টের জামিন বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২২, ১০:৩৮ এএম

কুতুব উদ্দিনকে দেয়া হাইকোর্টের জামিন বাতিল

আদালত প্রাঙ্গণে ভূমি মন্ত্রণালয়ের সাবেক প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদ

আত্মসাতের ঘটনায় ভূমি মন্ত্রণালয়ের সাবেক প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদকে দেয়া হাইকোর্টের জামিন বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিচারপতি মো. নূরুজ্জামানসহ তিন বিচারপতির আপিল বেঞ্চ বুধবার (৩১ আগস্ট) এ আদেশ দেন। আদালতে কুতুব উদ্দিনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী, দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ২০ জুলাই আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে দেন। একই সঙ্গে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।

সরকারি কর্মকর্তা হওয়া সত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজনের নামে বরাদ্দ করার অভিযোগে ২০১৮ সালের ৮ এপ্রিল রাজধানীর গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মির্জা জাহিদুল আলম। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

এ মামলায় এই বছরের ১৪ ফেব্রুয়ারি কুতুব উদ্দিন আহমেদকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। এরপর গত ১৬ মার্চ নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে কুতুবের আপিল শুনানির জন্য গ্রহণ করে হাইকোর্ট।

গত ১৪ জুলাই তাকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের এ জামিনাদেশ বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। সেই প্রেক্ষিতে আজ জামিন বাতিল হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App