শাস্তির কবলে ভারত-পাকিস্তান

আগের সংবাদ

৩০ সেপ্টেম্বরের মধ্যে বাড়তি ডলার বিক্রির নির্দেশ

পরের সংবাদ

বিজিবির অভিযানে ৪৩ লাখ টাকার মাদক-চোরাচালান জব্দ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ , ৮:২২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩১, ২০২২ , ৮:২২ অপরাহ্ণ

আগস্ট মাস জুড়ে ভারত সীমান্তসহ অধীনস্ত এলাকায় অভিযান পরিচালনা করে ৪২ লক্ষ ৬৫ হাজার ৪৮ টাকার অবৈধ চোরাচালান ও মাদকদ্রব্য জব্দসহ এসব কাজে জড়িত ৮ চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি’র রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি)।

জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গরু, বিভিন্ন ভারতীয় ঔষধ, রাবার, কাঠ, চোরাচালানের কাজে ব্যবহৃত সিএনজি ও মোবাইল-ফোন ইত্যাদি।

৪৩ বিজিবির দেয়া তথ্যমতে, মাসজুড়ে অভিযানে জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৮০ পিস ইয়াবা, ৯২ বোতল ভারতীয় ফেনসিডিল, ২৫ কেজি ৩০০ গ্রাম গাঁজা, ১৭৮ বোতল ভারতীয় মদ, ৩০ লিটার চোলাই মদ, ২৩টি ভারতীয় গরু, ঔষধসহ ১৯৯০ পিস ভারতীয় ঔষধের কৌটা, ৯০ কেজি রাবার, দুইটি সিএনজি, তিনটি মোটরসাইকেল, দুইটি মোবাইল-ফোন ও ৯৪.৫৪ ঘনফুট বিভিন্ন প্রকার বনজ গোলকাঠ। জব্দকৃত এসব মাদক-চোরাচালানের বাজার মূল্য ৪২ লক্ষ ৬৫ হাজার ৪৮ টাকা।

এছাড়া, সীমান্তে বিজিবির এসব অভিযানে মাদক পাচার ও অন্যান্য চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটককৃত আটজনের বিরুদ্ধে স্ব-স্ব থানায় বিভিন্ন ধারায় মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

জব্দকৃত মালামালের মধ্যে সংশ্লিষ্ট থানায় মামলার পর পরবর্তীতে জেলা প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সকলের উপস্থিতিতে ধ্বংসের জন্য ব্যাটালিয়ন সদরে জমা করা হয় এবং গবাদিপশুসহ অন্যান্য মালামাল সীতাকুন্ড কাস্টমস অফিসে জমা করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমান জানান, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন ও মহাপরিচালক মহোদয়ের নির্দেশনার প্রেক্ষিতে সীমান্ত এলাকাসহ ব্যাটালিয়ন অধীনস্ত এলাকায় বিজিবির তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। যার ফলশ্রুতিতে মাসব্যাপী অভিযানে ব্যাপক মাদক ও চোরাচালান সামগ্রী জব্দ করার পাশাপাশি এসব কাজে জড়িত বেশ কয়েকজনকেও আটক করতে সক্ষম হয়েছে ৪৩ বিজিবি। ভবিষ্যতেও সীমান্ত সুরক্ষায় মাদক ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানগুলো অব্যাহত থাকবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়