×

খেলা

একাদশে নেই নাসুম-মিরাজ ও সাব্বির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২২, ০৭:৫০ পিএম

একাদশে নেই নাসুম-মিরাজ ও সাব্বির

নাসুম-মিরাজ জায়গা পাননি একাদশে

আফগানিস্তনের বিপক্ষে এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে মঙ্গলবার ( ৩০ আগস্ট) একাদশে জায়গা পাননি সাব্বির রহমান ও নাসুম আহমেদ। একই সঙ্গে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, পারভেজ ইমন ও ইবাদত হোসেনও।

প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে একাদশে থেকে সাকিব হাসানে নেতৃত্বে জয়ের জন্য লড়বেন মোহাম্মদ নাঈম শেখ, এনামুল হক বিজয়, আফিফ হোসেন, মুশফিকু রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমদে ও মোস্তাফিজুর রহমান। শারজায় আজ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে শুরু হয়েছে সাকিব যুগ। বছর না ঘুরতেই তৃতীয়বারের মতো শারজাতে খেলতে নামছে বাংলাদেশ।

এর আগে গত বিশ্বকাপে খেলা দুই ম্যাচেই পিচ পড়তে ভুল করেছিল লাল সবুজের প্রতিনিধিরা। শ্রীলঙ্কার বিপক্ষে বাড়তি স্পিন সহায়ক ভেবে বাড়তি স্পিনার আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেস সহায়ক ভেবে বাড়তি পেসার। দুই ম্যাচেই হয়েছে হিতে বিপরীত। আজ তৃতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে সেই ভুল করতে নারাজ টাইগাররা।

এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ আফগানিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায় সাকিব আল হাসান। এ ম্যাচে জিততে মরিয়া দু’দল। দুর্দান্ত জয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া কাপে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। সেই আফগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ।

এই ম্যাচের আগে আফগানদের ভয়ঙ্কর দল হিসেবে আখ্যা দিয়েছেন টেকনিক্যাল কোচ শ্রীধরন শ্রীরাম। রশিদকে নিয়ে এক প্রশ্নের উত্তরে শ্রুীরাম বলেন, আফগানিস্তান ভয়ংকর দল। তারা শুধু রশিদ খানের উপর নির্ভরশীল নয়। আমরা সবাই জানি রশিদ খান বিশ্বের একজন বিখ্যাত টি-টোয়েন্টি বোলার। এটা অস্বীকার করার কিছু নেই। তবে শুধু রশিদ খান, মোহাম্মদ নবী ও ফজল হক ফারুকি বিষয় না, আমরা পুরো দলের বিপক্ষেই খেলার জন্য প্রস্তুত হচ্ছি। পরিসংখ্যানে সাকিবদের থেকে এগিয়ে আছে রশিদ-নবিরা। এপর্যন্ত ৮ দেখায় ৫বার জিতেছে আফগানিস্তান ও ৩ বার জিতেছে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App