×

জাতীয়

অভিযানের দ্বিতীয় দিনে ঢাকায় ৭ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২২, ০৯:১৭ পিএম

অভিযানের দ্বিতীয় দিনে ঢাকায় ৭ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বন্ধ

অবৈধ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে চলছে অভিযান। ছবি: সংগৃহীত

অবৈধ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে দেশজুড়ে চলমান শুদ্ধিকরণ অভিযানেও বন্ধ হয়েছে আরো কয়েকটি প্রতিষ্ঠান। আজ মঙ্গলার (৩০ আগস্ট) রাজধানী ঢাকাতে বন্ধ হয়েছে ৭টি অবৈধ ক্লিনিক, হাসপাতাল, ব্লাডব্যাংক, ডায়গনস্টিক সেন্টার। এর মধ্যে রয়েছে কামরাঙ্গিরচরের ৪ টি প্রতিষ্ঠান। বন্ধ হওয়া স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো হলো- রায়ের বাজারের বাংলাদেশ আই ট্রাস্ট হাসপাতাল, খিলগাঁওয়ের সিমান্তিক ক্লিনিক, খিলগাঁও চৌধুরী পাড়ার মুক্তি নার্সিং হোম, কামাঙ্গিরচরের আলো ডায়াগণস্টিক সেন্টর, নূর ডায়াগনস্টিক সেন্টার. ইনান ডায়গনস্টিক সেন্টার এবং ঢাকা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার।

জেলা সিভিল সার্জনের নেতৃত্বে পরিচালিত অভিযানে রাজশাহীতে ২০টি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার বন্ধ করা হয়। বন্ধ করে দেওয়া এসব সেবা প্রতিষ্ঠানের মধ্যে রাজশাহী মহানগর এলাকাতেই রয়েছে ১২টি। এগুলো হলো- নিউ ইবনেসিনা হাসপাতাল ডায়গনস্টিক সেন্টার, স্পন্দন ডায়গনস্টিক সেন্টার, রেইনবো ডায়গনস্টিক সেন্টার, বিসমিল্লাহ ডায়গনস্টিক সেন্টার, বসুন্ধরা হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টার, ফেয়ার ল্যাব ডায়গনস্টিক সেন্টার, এশিয়ান ডায়গনস্টিক সেন্টার, নিউ লাইফ হাসপাতাল, আল-আমিন ডায়গনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, মেডিনোভা ডায়গনস্টিক সেন্টার, সেন্ট্রাল ল্যাব এন্ড মেডিকেল সার্ভিসেস এবং আল-মদিনা নার্সিং হোম। এছাড়া জেলার চারঘাট উপজেলার গ্রীণ সিটি হাসপাতাল, বাগমারার নিউ বাগমারা ডায়গনস্টিক সেন্টার, সাফল্য ডায়গনস্টিক সেন্টার, ডক্টরস ডায়গনস্টিক সেন্টার এন্ড ক্লিনিক, কালামি হেলথ কেয়ার, বাঘার মঞ্জু ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার, নাজিয়া ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার এবং গোদাগাড়ীর সততা ডায়গনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়।

লাইসেন্স না থাকায় কুমিল্লায় ৩টি ডায়াগনস্টিক সেন্টারসহ ৪টি বেসরকারি স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। নগরীতে অনিবন্ধিত ফেয়ার কনসাল্টেশন ও ডায়গনস্টিক সেন্টার, চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী বাজারে হেলথ মেডিকেল সেন্টার, নিউ পপুলার ডায়াগনষ্টিক সেন্টার ও অলি আহমেদ ডায়াগনস্টিক সেন্টার নামে তিনটি ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছে।

প্রসঙ্গত; ৯৬ ঘণ্টা সময় বেঁধে দিয়ে রবিবারের ঘোষণার মধ্য দিয়ে সোমবার থেকে রাজধানীসহ সারা দেশে অবৈধ সেবা প্রতিষ্ঠান বন্ধে দ্বিতীয় দফায় শুদ্ধিকরণ অভিযান শুরু হয়। প্রথম দিন রাজধানীর ৮টি অবৈধ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বন্ধ করে স্বাস্থ্য অধিদপ্তর। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই অভিযান চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App