ইরাকে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত ২০

আগের সংবাদ

সোহেল চৌধুরী হত্যার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৪ সেপ্টেম্বর

পরের সংবাদ

গুম-খুন সৃষ্টি করেছেন জিয়া: প্রধানমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ , ১:৩৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩০, ২০২২ , ৬:১৬ অপরাহ্ণ

পরশ-তাপসকে মঞ্চে ডেকে নিলেন শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশে গুম খুন সৃষ্টি করেছেন জিয়াউর রহমান। তারা আবার গুম খুন নিয়ে কথা বলে। আমাদের কত নেতাকর্মীকে তারা হত্যা করেছে। তিনি বলেন, ১৫ আগস্ট শুধু আমাদের পারিবারিক ক্ষতি তা না একটা জাতির জন্য ক্ষতি, দেশের জন্য ক্ষতি।‌

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন প্রধানমন্ত্রী।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী। আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য সাদেক খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশে যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ ও ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: বিটিভি থেকে

আলোচনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি বক্তব্যের শুরুতে ১৫ই আগস্ট এর কথা স্মরণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি ১৫ই আগস্ট বাবা-মা হারানো যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে কাছে ডেকে নেন বঙ্গবন্ধু কন্যা। আওয়ামী লীগ সভাপতি বলেন, পরশ এদিকে আয়। পরে শেখ পরশ স্টেজে ওঠে আসেন এবং ছোট ভাই তাপসকে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে চোখ মুছতে থাকেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এই যে পরশ এখন বড় হয়ে গেছে। সেদিন ওদের মা দুইটা শিশুর কথা চিন্তা করেননি, নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন। আমরা যারা স্বজন হারিয়েছি আমরা তো বিচার ও চাইতে পারিনি বিচার চর অধিকার রাখিনি আজকে মানবাধিকারের কথা বলা হয়।

ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম বলেন, যারা মানবাধিকারের কথা বলেন তাদের কাছে আমার প্রশ্ন ছোট শেখ রাসেল কি অপরাধ করেছিল? তাকে কেন হত্যা করা হয়েছিল? আপনারা সেই খুনিদের আশ্রয় দিয়েছেন। বাংলাদেশের মানবাধিকার নিয়ে কথা বলার আগে খুনিদেরকে অবিলম্বে ফেরত দিন। ‌

আওয়ামী লীগ সভাপতির উদ্দেশে করে আতিক বলেন, অবিলম্বে পলাতক খুনিদের দেশে ফিরে এনে ফাঁসি কার্যকর করুন। জাতির পিতার হত্যাকারীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হোক। হত্যার পেছনে যারা খুশিলব হিসেবে কাজ করেছে তাদেরকে খুঁজে বের করতে কমিশন গঠন করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়