×

জাতীয়

হাইব্রিড গাড়ি স্বল্পসময়ে ছাড়করণের অনুরোধ বারভিডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২, ০৫:১৫ পিএম

হাইব্রিড গাড়ি স্বল্পসময়ে ছাড়করণের অনুরোধ বারভিডার

সোমবার চট্টগ্রাম কাস্টম হাউসের বৈঠকে চট্টগ্রাম কাস্টম হাউস কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান ও বারভিডা নেতৃবৃন্দ। ছবি: ভোরের কাগজ।

হাইব্রিড গাড়িগুলো স্বল্পসময়ে ছাড়করণের ব্যবস্থা নিতে চট্টগ্রাম কাস্টম হাউস কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমানকে অনুরোধ জানিয়েছে বারভিডা নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন কারণে আমদানিকারকরা বন্দর থেকে গাড়ি ছাড় করাতে দেরি করেন, তখন ঐ সব গাড়ির নিলাম প্রক্রিয়া যাতে আমদানিকারকদেরকে পর্যাপ্ত সময় দিয়ে জানানো হয়, সে অনুরোধও জানান তারা। কাস্টম হাউস কমিশনার বারভিডার অনুরোধগুলো অত্যন্ত ইতিবাচকভাবে নেন এবং এগুলি সমাধানের আশ্বাস দেন।

বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা) নেতারা সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমানের সঙ্গে কাস্টম হাউসে এক বৈঠকে এ অনুরোধ করেন। বারভিডা প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডনের নেতৃত্বে প্রতিনিধিদলে এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, সহ সভাপতিরা এবং কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নুরুন্নাহার লিলি এবং তাফসির উদ্দিন ভূঁইয়া উপস্থিত ছিলেন। বারভিডা প্রতিনিধিদলে এসোসিয়েশনের উপদেষ্টা আলহাজ মোহাম্মদ ইসহাক এবং আলহাজ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। বারভিডার ভাইস প্রেসিডেন্ট এক মো. আসলাম সেরনিয়াবাত, ভাইস প্রেসিডেন্ট তিন মো. গিয়াস উদ্দিন চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি জেনারেল বেলাল উদ্দিন চৌধুরী, ট্রেজারার মো. আনিছুর রহমান, জয়েন্ট ট্রেজারার মো. সাইফুল আলম, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মো. জসিম উদ্দিন, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি মো. আব্দুল আউয়াল এবং কালচারাল সেক্রেটারি জোবায়ের রহমানও বৈঠকে অংশ নেন।

বারভিডা নেতৃবৃন্দ কাস্টম হাউস কমিশনারকে গাড়ি আমদানি প্রক্রিয়ায় কাস্টম হাউস থেকে প্রদত্ত সবধরনের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

চট্টগ্রাম কাস্টম হাউস বর্তমানে সরকারের রাজস্ব আয়ের প্রধান উৎস। বারভিডা চট্টগ্রাম কাস্টম হাউসের মাধ্যমে গাড়ি আমদানি করে সরকারকে প্রতিবছর উল্লেখযোগ্য পরিমাণ রাজস্ব প্রদান করে আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App