×

জাতীয়

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২, ০৪:৪৫ পিএম

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ

সোমবার সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আদালতে সাক্ষ্য গ্রহণ। ছবি: ভোরের কাগজ।

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুইটি মামলায় আরও দুইজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ ও কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম লাল্টুর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়। এ নিয়ে এই মামলায় মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

আদালতের কাঠগড়ায় এ সময় দণ্ডপ্রাপ্ত বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামি উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা আদালত সূত্রে জানা যায়, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুইটি মামলায় কারাগারে থাকা ৩৮ জন আসামিকে সকাল ৮টায় জেলা কারাগার থেকে স্পেশাল টাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলার অপর নয়জন আসামি পলাতক রয়েছেন এবং দুইজন মারা গেছেন। ৮টা ১৫ মিনিটে এ মামলার কার্যক্রম শুরু হয়। এ সময় সাক্ষী হিসেবে ওই দুইজনকে হাজির করানো হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আবদুল লতিফ। তাকে সহায়তা করেন জিপি অ্যাড. শম্ভুনাথ সিংহ, অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল বারি, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু প্রমুখ।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন, অ্যাড. আব্দুল মজিদ-২, অ্যাড. মিজানুর রহমান পিন্টু, অ্যাড. কামরুজ্জামান ভুট্টো প্রমুখ। আগামী ১৮ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয়ায় বিএনপি’র অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস রাস্তার ওপরে আড়াআড়ি ভেবে রেখে তার গাড়ি বহরে হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় দায়ের করা হামলা মামলায় ২০২১ সালের চার ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির। এর মধ্যে নয়জন আসামি পলাতক রয়েছেন ও দুইজন মারা গেছেন। গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।সারা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App