×

আন্তর্জাতিক

জোড়া ৪১ তলা ভবন ভাঙায় ক্ষতি ৫০০ কোটি টাকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২, ১১:১০ এএম

জোড়া ৪১ তলা ভবন ভাঙায় ক্ষতি ৫০০ কোটি টাকা!

ভেঙে পড়ার মুহূর্ত

সুপারটেক এমারেল্ড কোর্ট প্রকল্পের অংশ ছিল নয়ডার ওই যমজ ভবন। নয়ডা এক্সপ্রেসওয়ের কাছে সেক্টর ৯৩এ এলাকায় নির্মাণ করা হয়েছিল।

রবিবার (২৮ আগস্ট) দুপুরে বিস্ফোরক দিয়ে মাত্র নয় সেকেন্ডেই গুঁড়িয়ে দেওয়া হয়েছে নয়ডার গগনচুম্বী যমজ ভবন। এই ইমারত ধ্বংসে প্রায় ৫০০ কোটি টাকার লোকসান হয়েছে। এমনটাই দাবি করলেন নির্মাণকারী সংস্থা ‘সুপারটেকের’ চেয়ারম্যান আরকে অরোরা।

পিটিআইকে অরোরা বলেছেন, জমি, নির্মাণ, একাধিক অনুমোদন, ব্যাঙ্কে সুদের হার, সেই সঙ্গে জোড়া টাওয়ারের ক্রেতাদের ১২ শতাংশ সুদের হারে টাকা ফেরত ও অন্যান্য খরচ এই সব মিলিয়ে আমাদের ক্ষতি হয়েছে প্রায় ৫০০ কোটি টাকা। ভবন ধ্বংসের খরচ প্রসঙ্গে তিনি আরও জানিয়েছেন যে, ‘এডিফিস ইঞ্জিনিয়ারিং’ নামে যে সংস্থা যমজ ভবন ভাঙার দায়িত্ব নিয়েছিল, তাদের ১৭.৫ কোটি টাকা দিয়েছে সুপারটেক।

কুতুব মিনারের থেকেও উঁচু নয়ডার এই ভবন বেআইনি ভাবে নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। যা নিয়ে পরবর্তী সময়ে মামলা গড়ায় আদালতে। শেষমেশ এই ইমারত ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। রবিবার দুপুর আড়াইটেতে শীর্ষ আদালতের নির্দেশ মেনেই ভেঙে ফেলা হয় এই প্রাসাদোপম ইমারত। ৩,৭০০ কেজিরও বেশি বিস্ফোরক ব্যবহার করে নিরাপদে ধ্বংস করা হয়েছে এই বহুতল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App