×

জাতীয়

অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় ধর্মান্ধতার স্থান নেই: পরশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২, ০৩:৫৩ পিএম

অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় ধর্মান্ধতার স্থান নেই: পরশ

সোমবার ঢাবিতে প্রধান আলোচকের বক্তব্য প্রদানকালে শেখ ফজলে শাসস্ পরশ। ছবি: ভোরের কাগজ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, প্রগতিশীল ও অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় ধর্মান্ধতার কোনো স্থান নেই।

সোমবার (২৯ আগস্ট) বেলা ১১ টায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এই কথা বলেন।

যুবলীগের চেয়ারম্যান বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ গন্তব্য শুধু অর্থনৈতিক উন্নয়ন হবে না বরং আগামীর গন্তব্য হবে ন্যায়পরায়ণতা, মানবিক, বিজ্ঞান ও মেধাভিত্তিক প্রগতিশীল অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা।

ন্যায়পরায়ণ সমাজ ব্যবস্থা গঠনে আইনের শাসন সমুন্নত রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন, সফলতার জন্য আমাদের সংক্ষিপ্ত পন্থা খুঁজলে চলবে না। সফলতা অর্জন করতে হবে যোগ্যতা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে এবং অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে। যোগ্যতা থাকলে কাউকে ডিঙ্গিয়ে উপরে উঠতে হয় না বরং যোগ্যতাই তাকে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ মোমেনের সভাপতিত্ব ও এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. রেজাউল কবিরের সঞ্চালনায় এসময় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় হলো এমন একটি প্রাঙ্গণ যেখানে বস্তুনিষ্ঠতা,উদ্ভাবন, গবেষণা বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি এবং যেকোনো জিনিসকে বিশ্লেষণ করার সুযোগ সুবিধা থাকবে।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আাপনাদেরকে উদ্ভাবনমুখী হতে হবে এবং গবেষণা ও উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে। এভাবে এক একটি গবেষণা এবং উদ্ভাবনের মাধ্যমেই সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App