মমতার পরিবারের সম্পত্তি বৃদ্ধি নিয়ে এবার মামলা দায়ের বিজেপি নেতার

আগের সংবাদ

লিটারে ৫ টাকা কমলো ডিজেল, পেট্রোল ও অকটেন

পরের সংবাদ

গ্রামীণ টেলিকমের অর্থ আত্মসাৎ: কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি রিমান্ডে

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২ , ৭:২৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৯, ২০২২ , ৭:২৮ অপরাহ্ণ

প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি মাইনুল ইসলামকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

আজ সোমবার (২৯ আগস্ট) আদালতে মিরপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক জালাল উদ্দীন ভোরের কাগকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ আগস্ট আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক আসামির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। আগামী এক সেপ্টেম্বর আসামিকে রিমান্ড শেষে আদালতে আনা হবে।

এরআগে, ২৪ আগস্ট আসামি মাইনুল ইসলামকে কুমিল্লার সদর থানার মগবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং এক কোটি ৭০ লাখ টাকার একটি চেক জব্দ করা হয়। এছাড়া এ মামলায় সাত দিনের রিমান্ড শেষে গত ১৪ জুলাই গ্রামীণ টেলিকম শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান ও সাধারণ সম্ডাদক ফিরোজ মাহমুদ হাসান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গত পাঁচ জুলাই তাদের গ্রেপ্তার করা হয়।

গত চার জুলাই গ্রামীণ টেলিকম ইউনিয়নের অর্থ সম্পাদক মোহাম্মদ আক্তারুজ্জামান মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় বাদী অভিযোগ করেন, শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের স্থায়ীকরণ ও লভ্যাংশ পাওনা, বেআইনিভাবে শ্রমিক ছাঁটাইয়ের পরে কোম্পানিতে পুনর্বহাল, কোর্টের আদেশ অনুযায়ী পুনর্বহালের পরেও দায়িত্ব না দিলে কনটেম্পট অব কোর্ট (আদালত অবমাননা), কোম্পানির অবসায়ন দাবিসহ অন্যান্য দাবিতে শ্রমিকরা এবং শ্রমিক ইউনিয়ন গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে বিভিন্ন সময় শ্রম আদালত এবং হাইকোর্টে প্রায় ১৯০টি মামলা ও রিট পিটিশন দায়ের করেন। কিন্তু তড়িঘড়ি করে অনেকটা গোপনে গ্রামীণ টেলিকম কর্তৃপক্ষ, আইনজীবী ও শ্রমিক ইউনিয়নের ওই দুই নেতা শতাধিক মামলা উত্তোলন, শ্রমিকদের অর্থ প্রতারণা করে আত্মসাত করে বলে মামলায় অভিযোগ করা হয়।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়