×

জাতীয়

মুক্তিযুদ্ধের চেতনা ভূলন্ঠিত করেছিলেন খালেদা জিয়া: আমু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ০৭:০৬ পিএম

মুক্তিযুদ্ধের চেতনা ভূলন্ঠিত করেছিলেন খালেদা জিয়া: আমু

রবিবার সকালে রাজধানীর বারডেম মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদ বারডেম আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন স্বাধীনতা বিরোধীদের নিয়ে দল গঠন, চিহ্নিত যুদ্ধাপরাধী নিজামী, মুজাহিদদের নিয়ে জোট ও সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলন্ঠিত করেছেন বেগম খালেদা জিয়া।বঙ্গবন্ধুর খুনী ও যুদ্ধাপরাধীদের যেভাবে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে পুনর্বাসন করেছেন জিয়াউর রহমান তারই ধারাবাহিকতায় একই পথে হেঁটেছেন বেগম জিয়া।

রবিবার (২৮ আগস্ট) সকালে রাজধানীর বারডেম মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদ বারডেম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের বিভিন্নভাবে পুনর্বাসন, খুনীদের বিভিন্ন কূটনৈতিক মিশনে পদায়ন, তাদের দিয়ে ফ্রিডম পার্টি গঠন , খুনী ও চিহ্নিত যুদ্ধাপরাধীদের মন্ত্রীসভায় ঠাঁই দিয়ে বাংলাদেশকে নব্য পাকিস্তান বানাতে সব ধরনের চেষ্টা ছিল জিয়া ও খালেদা জিয়ার আমলে। তাদের এসব কর্মকান্ডে প্রমাণিত বঙ্গবন্ধু হত্যাকান্ড ব্যক্তি কিংবা পারিবারিক হত্যাকান্ড ছিল না। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নশ্যাত করে এই দেশকে আবারও পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নেওয়াই ছিল ঘাতকদের মূল লক্ষ্য।

বঙ্গবন্ধু পরিষদ, বারডেম এর সভাপতি মীর নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। তিনি বলেন আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে। আন্দোলন-সংগ্রামে জনগনের সাড়া না পেয়ে স্বাধীনতা বিরোধী শক্তিকে সাথে নিয়ে বিদেশীদের কাছে ধর্না দিয়ে সরকারের বিরূদ্ধে ষড়যন্ত্র ও অপ্রচারের পথ বেছে নিয়েছে বিএনপি। তারা বাঁকা পথে ক্ষমতায় যাওয়ার দিবা স্বপ্ন দেখছে।

বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর আদর্শ ও রক্তের উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারী নেতৃত্বে একটি সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের লক্ষে সকল গুজব, অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরূদ্ধে দেশবাসীকে সজাগ থাকারও আহবান জানান বি এম মোজাম্মেল হক।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক রশিদ- ই - মাহবুব, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক, এম কে আই কাইয়ুম চৌধুরী, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, অধ্যাপক ডা.পুরবী রানী দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App