×

জাতীয়

মানবাধিকার নিয়ে কথা বলার আগে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ০৩:১২ পিএম

মানবাধিকার নিয়ে কথা বলার আগে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন

রবিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিরা বিভিন্ন দেশে অবস্থান করছে। আমার দেখতে পাচ্ছি খুনিদের আশ্রয় দেয়া সেই দেশের প্রতিনিধিরা আমাদের দেশের মানবাধিকার নিয়ে কথা বলেন। দয়া করে মানবাধিকার নিয়ে কথা বলার আগে অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন।

রবিবার (২৮ আগস্ট) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর কর্তৃক আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, শোকাবহ আগস্টে ঘটেছিলো ইতিহাসের নৃশংস ঘটনা। একটি পরিবারকে শিশুসহ হত্যার বিচার চেয়ে শেখ হাসিনা, শেখ রেহানাকে ঘুরতে হয়েছে ক্ষমতাসীনদের দ্বারে দ্বারে। কেউ বিচার করেনি। তাদের বুক চাপা কান্না সেদিন কেউ শোনেনি। শোকাবহ এই আগস্টে আমাদের দাবি অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকর করতে হবে। তাদের সব ধরনের সম্পত্তি বাজেয়াপ্ত ঘোষণা করতে হবে। কমিশন গঠন করে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে। চিন্তায় ও কর্মে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও তা বাস্তবায়ন করতে পারলেই তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। তার স্বপ্নের গণতান্ত্রিক ও সম্প্রদায়িক সমাজভিত্তিক সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই হোক শোকাবহ আগস্টে আমাদের অঙ্গিকার।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এ্যাড. জাহাঙ্গীর কবির নানক, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মো. আব্দুর রহমান।

ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়ের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের সাথে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি.এম. মোজাম্মেল হক প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App