×

খেলা

বোর্নমাউথের জালে লিভারপুলের ৯ গোল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২, ০১:৪০ পিএম

বোর্নমাউথের জালে লিভারপুলের ৯ গোল

বোর্নমাউথের জালে লিভারপুলের ৯ গোল। ছবি: স্কাই স্পোর্টস

পুরো বছরটাই যেন বিবর্ণ কেটেছে হট ফেভারিট লিভারপুলের। ছন্নছাড়া পারফরম্যান্স ছিল এই দীর্ঘ সময়ের। দুই ম্যাচে ড্র, একটিতে হার। তিন ম্যাচের একটিতেও জয়ের দেখা ছিল না তাদের। অলরেডস সব জ্বালা যেন জুড়ালো বোর্নমাউথের ওপর। অ্যানফিল্ডে লিখলো নতুন ইতিহাস।

শুরু থেকে শেষ পর্যন্ত গোল উৎসব করে সফরকারীদের হারালো ৯-০ ব্যবধানে। যেভাবে ক্ষুধার্ত বাঘ হয়ে ছিল লিভারপুল, তাতে গোলসংখ্যা যদি ১৩-১৪টিও হতো তাতে অবাক হবার কিছু থাকতো না।

ফুলহাম-ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র, এরপর চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হার। ওই ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়িয়ে চতুর্থ ম্যাচে ৯ গোলে জিতলো লিভারপুল। এই জয়ে প্রিমিয়ার লিগে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ডে ভাগ বসিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এর আগে তাদের মতো ৯-০ গোলে জেতার কীর্তি আছে ম্যান ইউ ও লিস্টার সিটির।

রেড ডেভিলদের প্রথম এত বড় ব্যবধানে জয়টা এসেছিল ১৯৯৫ সালে, ইপসউইচ সিটির বিপক্ষে। আর গত বছর সাউদাম্পটনের বিপক্ষে দ্বিতীয়বার ৯ গোলের ব্যবধানে জিতেছিল ম্যানচেস্টারের ক্লাবটি। অন্যদিকে লিস্টার এই সাউদাম্পটনের বিপক্ষেই ২০১৯ সালে জিতেছিল রেকর্ড ব্যবধানে। অর্থাৎ, লিভারপুল তাদের ক্লাব ইতিহাসে সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড গড়েছে।

এই কীর্তি গড়ার পথে দুইবার করে লক্ষ্যভেদ করেছেন লুইস দিয়াজ ও রবের্তো ফিরমিনো। তৃতীয় মিনিটে দিয়াজ গোলের খাতা খোলার পর ৮৫ মিনিটে শেষ গোলটিও তার করা। এর মাঝে ৩১ ও ৬২ মিনিটে দুইবার লক্ষ্যভেদ করেন ফিরমিনো। আর একবার করে জাল খুঁজে নেন হার্ভি এলিয়ট, ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আরনল্ড, ভার্জিল ফন ডাইক, ক্রিস মেপহাম ও ফাবিও কারভালিয়ো।

৯-০ গোলের জয়, তবে লিভারপুল যেভাবে খেলেছে, তাতে গোল সংখ্যা আরও বাড়তে পারতো বলে মনে করেন চেলসির সাবেক উইঙ্গার প্যাট নেভিন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘বোর্নমাউথের জন্য খুবই বেদনাদায়ক। ৯ গোল হয়েছে, এটা আসলে ১২, ১৩, ১৪ গোলও হতে পারতো।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App