পান্ডিয়ার বোলিং তোপে ৫ উইকেট নেই পাকিস্তানের

আগের সংবাদ

বাবুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪

পরের সংবাদ

ভারতের জয়ের জন্য চাই ১৪৮ রান

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ , ১০:০২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২২ , ১০:১৪ অপরাহ্ণ

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে রবিবার ( ২৮ আগস্ট) ভারতকে সহজ টার্গেট দিয়েছে পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বি গ্রুপের প্রথম ম্যাচে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বল হাতে ম্যাচের প্রথম থেকেই পাকিস্তানকে চাপে রাখেন অর্শদ্বীপ সিং। ১৯.৫ ওভারে ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য ভারতকে ১৪৮ রান করতে হবে।

হার্দিক পান্ডিয়ার বোলিং তোপে দলীয় ১০০ রান হওয়ার আগেই সাজঘরে ফিরেছে পাকিস্তানে টপ অর্ডারের পাঁচ ব্যাটার। হার্দিক পান্ডিয়ার পাশাপাশি ভারতের তিন পেসার ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও অর্শদ্বীপ সিং ও পাকিস্তানকে স্বল্প রানে বেধে রাখতে অনবদ্য ভূমিকা পালন করেন। প্রথম ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে ফিরিয়েছিল ভুবনেশ্বর কুমার। তার সুইং আঘাত হানে রিজওয়ানের প্যাডে। জোরালো আবেদনের তোপে আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যায় রিজওয়ান। শেষ বলে আবারও আবেদন হয় রিজওয়ানের বিপক্ষে। তবে এবার আম্পয়ার আর আঙ্গুল উঠাননি। ভারতের অধিনায়ক রোহিত শর্মা রিভিউ নিলেও সফল হতে পারেননি।

তৃতীয় ওভারের চতুর্থ বলে কাংক্ষিত সাফল্য পায় ভুবনেশ্বর কুমার। বাউন্সারকে ছক্কা হাঁকাতে গিয়ে অর্শদ্বীপ সিংয়ের তালুবন্দি হন বাবর আজম। দুই চারের সাহায্যে সাত বলে নয় রান করেছেন পাকিস্তানের এই উদ্বোনী ব্যাটার। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ফখর জামান ও রিজওয়ানের ২৭ রানের পার্টনারশিপ ভাঙ্গেন আবেশ খান। তার বাউন্স ব্যক্তিগত ১০ রানে ব্যাট করতে থাকা ফখর জামানের ব্যাটে কানায় লাগে উইকেরক্ষকের হাত বন্দি হয়। এরপর ১৩তম ওভারের প্রথম বলে হার্দিক পান্ডিয়া রিজওয়ান ও ইফতিখারের পার্টনারশিপ ভাঙ্গেন। হার্দিকের বাউন্সারকে ব্যাট চালাতে গিয়ে ঠিকমত লাগাতে ব্যর্থ হন ইফতিখার। উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গ্লাভসবন্দি হয়ে তৃতীয় উইকেটে সাজঘরে ফিরেন তিনি।

দলীয় ৪৬ রানের মাথায় রিজওয়ানকেও সাজঘরে ফেরান হার্দিক পান্ডিয়া। কাট শটে থার্ডম্যানের উপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ধরা পড়েন এই উদ্বোধনী ব্যাটার। চার চার ও এক ছক্কার সাহায্যে ৪২ বলে ৪৩ রান করেন মোহাম্মদ রিজওয়ান। এক বল পরই খুশদিল শাহকেও ফেরান পান্ডিয়া। মাত্র দুই রান করেই সাজঘরে ফিরেন তিনি। ১৭তম ওভারের তৃতীয় বলে ভুবনেশ্বর কুমারকে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে ব্যক্তিগত নয় রানে সূর্যকুমার যাদবের হাতে তালুবন্দি হন আসিফ আলী। ১৮তম ওভারের প্রথম বলে মোহাম্মদ নাওয়াজকে সাজঘরে ফেরান অর্শদ্বীপ সিং। ১৯ ওভারে শাদাব খানকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভুবনেশ্বর কুমার।

ভারতের হয়ে তিন উইকেট পেয়েছেন হার্দিক পান্ডিয়া, চারটি পেয়েছেন ভুবনেশ্বর কুমার । অর্শদ্বীপ সিং দুইটি ও আবেশ খান একটি উইকেট লাভ করেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়