বাংলাদেশের পোশাক শিল্প টেকসই উন্নয়নের পথিকৃত: শহিদউল্লাহ আজিম

আগের সংবাদ

ভারতের জয়ের জন্য চাই ১৪৮ রান

পরের সংবাদ

পান্ডিয়ার বোলিং তোপে ৫ উইকেট নেই পাকিস্তানের

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ , ৯:৩৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২২ , ৯:৪৯ অপরাহ্ণ

হার্দিক পান্ডিয়ার তিন উইকেটের সুবাদে দলীয় ১০০ রান হওয়ার আগেই সাজঘরে ফিরেছে পাকিস্তানে টপ অর্ডারের ৫ ব্যাটার। এই রিপোর্ট লিখা পর্যন্ত ১৪.৩ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে পাকিস্তানের সংগ্রহ ৯৯ রান।

প্রথম ওভারের দ্বিতীয় বলেই মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে ফিরিয়েছিল ভুবনেশ^র কুমার। তার সুইং আঘাত হানে রিজওয়ানের প্যাডে। জোরালো আবেদনের তোপে আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যায় রিজওয়ান। শেষ বলে আবারও আবেদন হয় রিজওয়ানের বিপক্ষে। তবে এবার আম্পয়ার আর আঙ্গুল উঠাননি। ভারতের অধিনায়ক রোহিত শর্মা রিভিউ নিলেও সফল হতে পারেননি।

তৃতীয় ওভারের চতুর্থ বলে কাক্সিক্ষত সাফল্য পায় ভুবনেশ^র কুমার। বাউন্সারকে ছক্কা হাঁকাতে গিয়ে অর্শদ্বীফ সিংয়ের তালুবন্দি হন বাবর আজম। ২ চারের সাহায্যে ৭ বলে ৯ রান করেছেন পাকিস্তানের এই উদ্বোনী ব্যাটার।

ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ফখর জামান ও রিজওয়ানের ২৭ রানের পার্টনারশিপ ভাঙ্গেন আবেশ খান। তার বাউন্স ব্যক্তিগত ১০ রানে ব্যাট করতে থাকা ফখর জামানের ব্যাটে কানায় লাগে উইকেরক্ষকের হাত বন্দি হয়।

এরপর ১৩তম ওভারের প্রথম বলে হার্দিক পান্ডিয়া রিজওয়ান ও ইফতিখারের পার্টনারশিপ ভাঙ্গেন। হার্দিকের বাউন্সারকে ব্যাট চালাতে গিয়ে ঠিকমত লাগাতে ব্যর্থ হন ইফতিখার। উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গ্লাভসবন্দি হয়ে তৃতীয় উইকেটে সাজঘরে ফিরেন তিনি। দলীয় ৪৬ রানের মাথায় রিজওয়ানকেও সাজঘরে ফেরান হার্দিক পান্ডিয়া। কাট শটে থার্ডম্যানের উপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ধরা পড়েন এই উদ্বোধনী ব্যাটার। ৪ চার ও এক ছক্কার সাহায্যে ৪২ বলে ৪৩ রান করেন মোহাম্মদ রিজওয়ান। এক বল পরই খুশদিল শাহকেও ফেরান পান্ডিয়া। মাত্র ২ রান করেই সাজঘরে ফিরেন তিনি।

এশিয়া কাপের ১৫তম আসরে গ্রুপ পর্বের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ রবিবার টস জিতে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানিয়েছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে কালো আর্মব্র্যান্ড পরে মাঠে নেমেছে বাবর আজমরা। ভয়াবহ বন্যায় পাকিস্তানের সাধারণ মানুষ বেশ কষ্টে দিনযাপন করছে। ভয়াবহ বন্যার মুখে পাকিস্তানে জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার। চলমান অবিরাম বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হাজার পেরিয়েছে। এছাড়া বন্যায় বাড়ি-ঘর হারিয়ে আশ্রয়হীন হয়ে পড়েছেন অন্তত ৩ কোটি মানুষ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, দেশজুড়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সংহতি প্রকাশ ও সমর্থন জানাতে ভারতের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে কালো আর্মব্র্যান্ড পরবে পাকিস্তান ক্রিকেট দল।

পাকিস্তানের বিপক্ষে একাদশে সুযোগ পেয়ে আজ অন্যরকম সেঞ্চুরি করেছেন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। এখন পর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটে ৯৯টি ম্যাচ খেলেছেন কোহলি। আজ ক্যারিয়ারে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছেন তিনি।

এশিয়ার এই দুই জায়ান্ট টি-টোয়েন্টি সংস্করনে ৯ বার মুখোমুখি হয়েছে। যেখানে ভারত জিতেছে ৭ বার ও পাকিস্তান জিতেছে মাত্র ২ বার। ভারত-পাকিস্তান সর্বশেষ ২০১২ সালে দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিল। তবে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ^কাপে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। এশিয়া কাপের মঞ্চে এপর্যন্ত মোট ১৫ বার মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এতে জয়ের পাল্লা ভারী ভারতেরই। ৮ বার জয় পেয়েছে টিম ইন্ডিয়া ও ৫ বার জিতেছে পাকিস্তান। আর ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়