×

জাতীয়

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করতে হবে: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ১১:৪৬ এএম

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশ ও জনগণকে নিয়ে ভাবে না বিএনপি। তাদের লক্ষ্য শুধু ক্ষমতায় যাওয়া। তারা যে সরকার পতনের কথা বলে, তা তাদের দিবাস্বপ্ন ছাড়া কিছুই না।

শনিবার (২৭ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত জাতীয় কবির সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের মুখোমুখি হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের ‘সরকার পতন’ মানে ক্ষমতা। আবারও ‘হাওয়া ভবন’, ‘ধ্বংসলীলা’, ‘জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা’। আবারও দেশের সম্পদ লুটপাট করতে চায় তারা।

‘বিএনপির এক দফা দাবি সরকার পতন’ এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ১৩ বছর ধরে শুনে আসছি সরকার পতনের কথা। দিন-কাল-ক্ষণ-রোজার ঈদ-কোরবানির ঈদ-পরীক্ষা একাধিকবার শুনেছি তাদের আন্দোলনের কথা।

ওবায়দুল কাদের আরও বলেন, সবচেয়ে বড় বিষয় হলো, দেশে আজ অসাম্প্রদায়িকতার কথা শুনিয়ে সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকতা করা হচ্ছে। আজ গণতন্ত্রের নামে মুক্তিযুদ্ধের নামে এই বর্ণচোরা মুক্তিযোদ্ধা, বর্ণচোরা সাম্প্রদায়িক শক্তি, বর্ণচোরা গণতন্ত্রবিরোধী শক্তিকে প্রতিরোধ করতে হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে তিনি বলেন, কাজী নজরুল ইসলাম যৌবনের কবি, বিদ্রোহের কবি, প্রেমের কবি। তার মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করছি আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App