×

বিনোদন

মুক্তির পরই নেট দুনিয়ায় সাড়া ফেলেছে কোরিয়ান ছবি ‘কার্টার’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ০৮:২৮ পিএম

মুক্তির পরই নেট দুনিয়ায় সাড়া ফেলেছে কোরিয়ান ছবি ‘কার্টার’

ঘুম ভাঙার পর ‘কার্টার’ নিজেকে অদ্ভুত এক পরিস্থিতিতে আবিষ্কার করে। ছবি: সংগৃহীত

মুক্তির পরই নেট দুনিয়ায় সাড়া ফেলেছে কোরিয়ান ছবি ‘কার্টার’

কোরিয়ান সিনেমা কার্টারের পোস্টার। ছবিঃ উইকিপিডিয়া

সমালোচকদের পাত্তা না দিয়ে নেটফ্লিক্সে ‘কার্টার’ ছবি দেখতে হুমড়ি খেয়ে পড়েছেন দর্শকরা। ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ৫ আগস্ট। কয়েক বছর ধরেই বিশ্বব্যাপী কোরিয়ার কনটেন্টের আধিপত্য দিন দিন বেড়েছে। আবারো তা নতুন করে প্রমাণ করলো ‘কার্টার’।

মুক্তি পাবার মাত্র তিন দিনের মধ্যেই নেটফ্লিক্সে ২৭.৩ মিলিয়ন ঘণ্টা স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে এই কোরিয়ান ছবিটি। নেটফ্লিক্সের গ্লোবাল টপ চার্টের শীর্ষে উঠে গেছে এটি। চলতি আগস্টের প্রথম সপ্তাহে ৯০টি দেশে নেটফ্লিক্সের টপ টেন তালিকায় ছিল ‘কার্টার’। ‘কার্টার’ নিয়ে এত মতামাতির সবচেয়ে বড় কারণ, দুর্দান্ত অ্যাকশন।

ছবিটির কট্টর সমালোচকও এই ছবির অ্যাকশন দৃশ্যের প্রশংসা করে বলতে বাধ্য হয়েছেন, ‘কার্টার’-এর অবিশ্বাস্য অ্যাকশন দৃশ্য অনায়াসে হলিউডের বিগ বাজেটের ছবিকে টেক্কা দিতে পারে। বিশেষ করে ছবির লাইভ অ্যাকশন, হেলিকপ্টার যুদ্ধ ও রাতের স্কাই ডাইভিং অ্যাকশন দৃশ্য থেকে চোখ সরানো দায়।

জানা যায়, ইন্দোনেশিয়ার ছবি ‘দ্য রেইড’ হলিউডকে অনুপ্রাণিত করেছিল। এই ছবির অ্যাকশন দৃশ্য থেকে প্রবলভাবে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয় কিয়ানু রিভসের জনপ্রিয় ‘জন উইক’ সিরিজ। অনেক বিশ্লেষক মনে করছেন, ‘কার্টার’-এর ক্ষেত্রেও সেটা হবে। ‘কার্টার’-এর পরিচালক জুং বেউয়ং। ২০১২ সালে দারুণ ব্যবসাসফল ছবি ‘কনফেশন অব মার্ডার’ নির্মাণ করেন তিনি। যে ছবি পরে মালয়ালমে রিমকে হয় ‘অ্যানজেল’ নামে। ২০১৭ সালে ছবিটির জাপানি রিমেক ‘মেমোরিজ অব আ মার্ডারার’ মুক্তি পায়। তবে ‘কার্টার’-এর মতো অ্যাকশন সে ছবিতে ছিল না। যার কিছুটা ছিল ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘দ্য ভিলেনেজ’-এ।

কার্টার চরিত্রে অভিনয় করেছেন কে-ড্রামার অতিপরিচিত মুখ জু উন। আগে ‘কিং অব বেকিং, কিম টাকজু’, ‘গুড ডক্টর’, ‘মাই সেসি গার্ল’, ‘অ্যালিস’-এর মতো জনপ্রিয় সিরিজে দেখা গেছে তাকে। এ সিনেমায় তাকে দেখে চমকে গিয়েছেন অনেক দর্শক। রোমান্টিক, ড্রামা ঘরানার টিভি সিরিজ থেকে এমন ধুন্ধুমার অ্যাকশন সিরিজে—বলা যায় খোলনলচে হাজির হয়েছেন অভিনেতা, যা তার নিজের কাছেও ছিল চমকে যাওয়ার মতো ব্যাপার।

ছবিটি মুক্তির আগে সংবাদ সম্মেলনে জু উন বলেন, এটা যে নতুন ধরনের অ্যাকশন ছবি হতে যাচ্ছে, সে বিষয়ে আমি নিশ্চিত। আশা করি এই ছবির মাধ্যমে কোরিয়ার অ্যাকশন ছবিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে পারব। ছবিটি কেবল তার জন্যই নয়, পুরো টিমের জন্যই ছিল বড় চ্যালেঞ্জ। ছবিটি করতে সবাইকে ভীষণ পরিশ্রম করতে হয়েছে। কারণ গাড়ি, মোটরবাইক, হেলিকপ্টার, ট্রেন, বিমানে অ্যাকশন কোরীয় সিনেমায় খুব একটা দেখা যায় না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App