×

সারাদেশ

মাগুরায় বিএনপির সমাবেশে আওয়ামী লীগের হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ০৯:১৯ পিএম

মাগুরায় বিএনপির সমাবেশে আওয়ামী লীগের হামলা

মাগুরায় বিএনপির সমাবেশে আওয়ামী লীগের হামলা। ছবিঃ সংগৃহীত

মোটরসাইকেলে আগুন

জ্বালানি তেলের দাম ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মাগুরায় বিএনপির বিক্ষোভ সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগ-যুবলীগসহ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ শনিবার (২৭ আগস্ট) শহরের ভায়নার মোড়ে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

দুই পক্ষের সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় মোট পাঁচটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও জানা গেছে। এছাড়া হামলার আগে ও পরে প্রকাশ্যে শহরে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছেন উভয় দলের নেতা-কর্মীরা।

বিএনপির নেতা-কর্মীরা বলেন, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে পৌর ও সদর থানা বিএনপি। বেলা তিনটার দিকে ভায়নার মোড়ে দলীয় কার্যালয়ে জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। পুলিশের উপস্থিতিতে চলা ওই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার কথা ছিল বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর। তার আগেই ভায়না মোড়ের দিক থেকে ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্বে একটি মিছিল এসে সমাবেশে হামলা চালায়।

বিএনপি নেতাদের দাবি, হামলার সময় ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের হাতে চাপাতি, চাইনিজ কুড়াল, রামদা, রডসহ কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। এ সময় ৩০টির বেশি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App