×

খেলা

তিন উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ০৮:৪৫ পিএম

তিন উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

আফগান বোলার ফজলে হক ফারুকি ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কার ২ উইকেট শিকার করেন। ছবিঃ ভোরের কাগজ

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শনিবার (২৭আগষ্ট) মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বল হাতে আফগানরা শুরুটা ভালোই করেছে। দলীয় ৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে লঙ্কানরা। এর মধ্যে ফজলে হক ফারুকি ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কার ২ উইকেট শিকার করেন। আর ১টি উইকেট নেন নাভিন উল হক।

এর আগে শনিবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি এবং ব্যাট করার আমন্ত্রণ জানান শ্রীলঙ্কাকে। এ ম্যাচ দিয়েই ১৫তম আসরের যাত্রা শুরু হওয়ার ঠিক আগে বদলে গেছে টুর্নামেন্টটির নাম। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং ডিপি ওয়ার্ল্ড যৌথভাবে একটি নতুন টাইটেল স্পনসরের নাম ঘোষণা করে। যার ফলে ছয় দেশ নিয়ে শুরু হওয়া এই টুর্নামেন্টের নাম বদলে রাখা হয়েছে ডিপি ওয়ার্ল্ড এশিয়া কাপ-২০২২।

এসিসি সভাপতি জয় শাহ নতুন টাইটেল স্পনসর নিয়ে বলেছেন, ২০২২ এশিয়া কাপের টাইটেল স্পনসর হিসেবে ডিপি ওয়ার্ল্ডকে পেয়ে আমরা খুশি। এশিয়া কাপ একটি মর্যাদাপূর্ণ ইভেন্ট এবং ডিপি ওয়ার্ল্ডের মতো এক সম্মানিত সঙ্গীর অংশগ্রহণকে আমরা স্বাগত জানাই।

এবারের এশিয়া কাপে আগে থেকেই খেলা নিশ্চিত ছিল বাংলাদেশসহ পাঁচ দলের। বাছাইপর্ব খেলে এসেছে হংকং। সব মিলিয়ে ১৩ ম্যাচ খেলা হবে, সব ম্যাচ হবে দুবাই ও শারজাহর দুই ভেন্যুতে। আজ ২৭ আগস্ট শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App