×

খেলা

এশিয়া কাপ জিতে দেশের মানুষকে উপহার দিতে চান শানাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২, ০৮:৫২ পিএম

এশিয়া কাপ জিতে দেশের মানুষকে উপহার দিতে চান শানাকা

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ছবিঃ ক্রিক ইনফো

চরম অর্থনৈতিক সংকটের মধ্যে আয়োজক হয়েও শ্রীলঙ্কা নিজ দেশে এশিয়া কাপ রাখতে পারেনি। জ্বালানি সংকটে খেলা সরে আসে সংযুক্ত আরব আমিরাতে। আয়োজক হয়েও স্বাগতিক স্বাদ না পাওয়ার খেদ, হাহাকার টুর্নামেন্ট জিতে মেটাতে চান লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

শনিবার এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নেমেছে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে তাদের আরেক প্রতিপক্ষ বাংলাদেশ। এই গ্রুপ থেকে সেরা দুটি দল যাবে সুপার ফোরে। সুপার ফোরের লড়াই শেষে সেরা দুই দল খেলবে ফাইনাল। কাজেই পথ অনেক লম্বা।

তবে টুর্নামেন্ট শুরুর আগে আত্মবিশ্বাসের সঙ্গেই চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা জানিয়েছেন শানাকা, আর সেটা খারাপ সময়ে থাকা তাদের দেশের মানুষের জন্যই, ক্রিকেট শ্রীলঙ্কার মানুষের জন্য বরাবরই অন্যরকম আমেজ নিয়ে আসে। জেতাটা তাদের কাছে সবচেয়ে চিত্তাকর্ষক। কাজেই দেশের মানুষের জন্য এটা জিততে মুখিয়ে আছি।

স্বাগতিক শ্রীলঙ্কা হলেও খেলা হবে দুবাই আর শারজাতে। চেনা দর্শক ও পরিচিত কন্ডিশন নেই। তা নিয়ে আক্ষেপ আছে, ‘শ্রীলঙ্কায় খেলা হলে সুবিধা পেতাম, কারণ দর্শক থাকত, হোম কন্ডিশনও থাকত।’

ফেভারিট তালিকায় ভারতকে এগিয়ে রাখলেও শানাকা মনে করছেন কুড়ি ওভারের ক্রিকেটে যেকোনো কিছুই সম্ভব। আর সেই সম্ভবটা করতে চান তারা, ‘যখন ফেভারিটের প্রসঙ্গ আসে ভারত বড় শক্তি হিসেবে ফেভারিট থাকে। তবে টি-টোয়েন্টিতে কেউই ফেভারিট নয়। যদি ভাল ক্রিকেট খেলতে পারি আমরাও ফেভারিট।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App